ভিপি নুরের সভায় মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৭ ২০১৯, ১৮:৪২

ভারতে চলমান বিতর্কিত এনআরসি এবং নাগরিকত্ব বিলের প্রতিবাদ ও আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে মানববন্ধন করতে এলে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আক্তার হোসেনের ওপর হামলা করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। এতে মুক্তিযুদ্ধ মঞ্চ ও নুরের নেতৃত্বে থাকা বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ করার ঘোষণা দেয় ডাকসু ভিপি নুরের নেতৃত্বাধীন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। ভিপি নুরুল হক নির্ধারিত সময়ে সেখানে এলে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুন দলবল নিয়ে ডাকসুর ভিপি ও তার অনুসারীদের ওপর হামলা চালায়। এতে ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ ১০ জন আহত হন।

আহতরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নিচ্ছেন। ঢামেক জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন ভিপি নুরুল হক নুর, রবিউল ইসলাম, আমিনুল ইসলাম, নাহিদ, আব্দুল কাদের, আকরাম হোসেন, মেহেদী হাসান ও রিফাত উল্লাহ।

সম্প্রতি ভারতে নাগরিকত্ব আইন ও এনআরসির প্রতিবাদ করায় সেখানের বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দেশটির পুলিশ। এতে অনেক শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের দাবির প্রতিবাদে সংহতি এবং নাগরিকত্ব আইন ও এনআরসির প্রতিবাদে আজ মঙ্গলবার বিকাল ৪টায় এক বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ঢাবি শিক্ষার্থীরা।

হামলা পরবর্তী এক সংক্ষিপ্ত সমাবেশে নুরুল হক বলেন, ‘দেশের স্বার্থবিরোধী আর কোন সিদ্ধান্ত নিতে দিবো না। বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির কারণ এই স্বৈরাচার সরকার।’

হামলার শিকার আহত আখতার হোসেন সম্মেলনের সামনে বসে বক্তব্য দেন। তিনি বলেন, ‘ভারতের আধিপত্য কায়েম হতে দিবো না। সরকারের নীরব ভূমিকার জন্য দেশ আজ অন্যের হাতে।’