জাতীয় পার্টি ক্ষমতায় গেলে ইমাম-মুয়াজ্জিনদের ভাতা দেবে : জিএম কাদের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ২২ ২০১৯, ১৮:৩৬

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করে সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ দেশের নব্বই ভাগ মানুষের মনের আশা পূরণ করেছেন। রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করে পল্লীবন্ধু দেশের সকল ধর্মের মানুষের অধিকার নিশ্চিত করেছেন। সংবিধানে যেভাবে রাষ্ট্রধর্ম ঘোষণা করা হয়েছে- তা অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার সাথে সাংঘার্ষিক নয়। পল্লীবন্ধু মসজিদের উন্নয়নে যেমন বরাদ্দ দিয়েছেন, তেমনিভাবে মন্দির, গীর্জা ও প্যাগোডা-তেও বরাদ্দ দিয়েছেন।

রোববার গুলশানের ইমানুয়েলস্ মিলনায়তনে জাতীয় ওলামা পার্টির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি। জাতীয় ওলামা পার্টির আহবায়ক ক্বারী হাবিবুল্লাহ বেলালীর সভাপতিত্বে ও সদস্য সচিব মাওলানা মোহাম্মদ খলিলুর রহমান সিদ্দিকীর পরিচালনায় সম্মেলনে পার্টির প্রেসিডিয়াম সদস্য এস.এম. ফয়সল চিশতী, ড. আবুল কাইয়ুম আজাহারী, মাওলানা মোহাম্মদ এবিএম মোস্তফা কামাল চৌধুরী, মাওলানা মোহাম্মদ মুফতি মাহমুদি, মাওলানা মোহাম্মদ শফিউল্লাহ জিহাদী, মাওলানা ক্বারী মোহাম্মদ আজিজুল হক সরকার, মাওলানা মোহাম্মদ শিহাব উদ্দিন বক্তব্য রাখেন।

এসময় প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মীর আব্দুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন, আলমগীর সিকদার লোটন, উপদেষ্টা মন্ডলীর সদস্য মোহাম্মদ নোমান, এ্যাড. নুরুল আজহার, ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সুলতান আহমেদ সেলিম, কেন্দ্রীয় নেতা ফখরুল আহসান শাহজাদা, মোস্তাফিজুর রহমান নাইম, এম.এম. রাজ্জাক খান, এ্যাড. আবু তৈয়ব, প্রিন্সিপাল গোলাম মোস্তফা, ছাত্রসমাজের সাধারণ সম্পাদক আল মামুন উপস্থিত ছিলেন।

জিএম কাদের বলেন, নবম সংসদে সংবিধানের অনেক সংশোধন হয়েছে কিন্তু রাষ্ট্রধর্ম বিষয়ে কোন সংশোধনী বা পরিবর্তন আনতে হয়নি। তিনি বলেন, যারা অন্যায় ও অবিচার করে তারাই ইসলাম ও মুসলিমদের ভয় করে। তাই বিশ্বের বিভিন্ন স্থানে মুসলামদের ওপর আঘাত আসছে। জাতীয় পার্টি রাষ্ট্র ক্ষমতায় গেলে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের ভাতা দেয়ার ব্যবস্থা করে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্ন পূরণ করবে। জাতীয় পার্টি যাতে আগামী নির্বাচনে দেশের দায়িত্ব নিতে সেজন্য তিনি দেশের ওলামাদের ঐক্যবদ্ধ হওয়্রা আহবান জানান।

মসিউর রহমান রাঙ্গা বলেন, ইসলাম ছাড়া হতদরিদ্র মানুষের ভাগ্যের উন্নয়ন নিশ্চিত করা সম্ভব নয়। তাই পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্নের ইসলামী মূল্যবোধের সরকার ব্যবস্থা নিশ্চিত করতে জাতীয় পার্টি কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ইসলামী মূল্যবোধে বিশ্বাস মানুষগুলো এক হলে আগামী নির্বাচনে জাতীয় পার্টি সরকার গঠন করতে সমর্থ হবে। তিনি সকল মতভেদ ভুলে ইসলামপন্থি আলেম ওলামাদের ঐক্যবদ্ধ হতে আহবান জানান।