কুড়িগ্রামে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

Raja Babu

Raja Babu

এপ্রিল ০৫ ২০২২, ১৮:২৪

রোকন সরকার, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় তিন ফল দোকানিসহ পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
মঙ্গলবার (০৫ এপ্রিল) দুপুরে উপজেলার বিভিন্ন এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করে এসব জরিমানা করে কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে নাগেশ্বরী উপজেলার বিভিন্ন বাজার তদারকি অভিযান পরিচালিত হয়। এ সময় বাসি খাবার সংরক্ষণ, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন করায় নাগেশ্বরী পৌরসভা বাসস্ট্যান্ড এলাকার বগুড়া দইঘর ও হোটেলকে চার হাজার টাকা ও পণ্য বিক্রির মূল্য তালিকা প্রদর্শন না করায় কলেজ মোড়ের সাবলু পান স্টোরকে দুই হাজার টাকা, ফল বিক্রির মূল্য তালিকা প্রদর্শন না করায় একই এলাকার ডে-নাইট ফল ভাণ্ডারকে দুই হাজার টাকা, শিউলি ফল ভাণ্ডারকে এক হাজার টাকা ও ফল ক্রয়ের ভাউচার না থাকায় ভাই ভাই ফল ভাণ্ডারকে ১০ হাজার টাকাসহ পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১৯ হাজার টাকা ভোক্তা অধিকার আইনে জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকালে সহযোগিতা করেন নাগেশ্বরী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর পবিত্র কুমার, কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তা মমতা হক ও নাগেশ্বরী থানা পুলিশের সদস্যরা।

জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, ভোক্তা অধিকার কার্যালয়ের পক্ষ থেকে ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।