দস্তারবন্দী সম্মেলন সফলে জামেয়া রেঙ্গা কর্তৃপক্ষের সাথে আঞ্জুমানের মতবিনিময়

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৫ ২০১৯, ১৯:০০

জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার আসন্ন শতবার্ষিকী ও দস্তারবন্দী মহাসম্মেলন সফলের লক্ষে আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের কেন্দ্রীয় দায়িত্বশীলদের এক মতবিনিময় সভা আজ (১৫ ডিসেম্বর) বিকেল ৩টায় জামেয়ার দফতরে মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান সাহেব-এর সাথে অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সম্মেলন বাস্তবায়ন কমিটির ফুযালা বিভাগের যিম্মাদার মাওলানা ক্বারী ফয়জুর রহমান মুহাম্মদপুরী, প্রচার বিভাগের যিম্মাদার মাওলানা ক্বারী তালেব উদ্দিন তালুকদার শমসেরনগরী, আঞ্জুমানের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী ইমদাদুল হক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা ক্বারী তৈয়্যিবুর রহমান চৌধুরী, হিসাবরক্ষক মাওলানা ক্বারী মুজাহিদুল ইসলাম ও মাওলানা ক্বারী নিয়াজুর রহমান নিজাম প্রমুখ।

মতবিনিময় সভায় সম্মেলন বাস্তবায়নে আঞ্জুমানের একাধিক কর্মসূচি বাস্তবায়নসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সিলেট শহর থেকে সম্মেলনস্থল পর্যন্ত দিকনির্দেশনা ব্যনার, সিলেটের প্রবেশদ্বার হুমায়ুন রশিদ চত্বরে “ইস্তেকবাল বুথ” স্থাপন, সম্মেলনস্থলে ফ্রি মেডিক্যাল ক্যাম্প এবং সম্মেলন চলাকালীন তিনদিন সারাদেশ হতে আগত আঞ্জুমানের ফারিগ ফাযিলে রেঙ্গাদের আঞ্জুমান কমপ্লেক্সে মেহমানদারির ব্যবস্থা (থাকা-খাওয়া) আঞ্জুমান করবে ইনশাআল্লাহ। মধ্যাহ্ন ভোজের আগে সম্মেলনের মাঠ পরিদর্শন এবং প্রস্তুতির বিভিন্ন দিক তুলে ধরেন মাওলানা ক্বারী তালেব উদ্দিন।

উল্লেখ্য, আগামী ২৫, ২৬ ও ২৭ ডিসেম্বর ২০১৯, জামেয়া রেঙ্গার ১০০ বছর পূর্তি ও ৩ দিন ব্যাপী দস্তারবন্দী মহাসম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে এশিয়া, আফ্রিকা, ইউরোপ, আমেরিকা এবং উপমহাদেশের বরেণ্য উলামা-মাশায়েখ ও ইসলামী চিন্তাবিদগণ উপস্থিত থাকবেন।