যুক্তরাষ্ট্রে মসজিদে প্রবেশ করে প্রাণে বাঁচলো শতাধিক মানুষ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৭ ২০১৯, ২০:৫৯

যুক্তরাষ্ট্রের উইসকন্সিন অঙ্গরাজ্যে মসজিদে প্রবেশ করে প্রাণে বেঁচেছে শতাধিক মানুষ। এক মুসলিম শিক্ষার্থী মসজিদ খুলে দিয়ে তাদের মসজিদে প্রবেশ করতে বলে।

গত মঙ্গলবার যখন একটি স্কুলে গোলাগুলি আর ছুরি নিয়ে লোকজনের ওপর হামলা চালানো হয় তখন ওই শিক্ষার্থী একটি মসজিদের দরজা খুলে শতাধিক শিক্ষার্থীকে আশ্রয় দেয় মসজিদে।

ওসকোস ওয়েস্ট হাই স্কুলের কাছেই মুসলিম কমিউনিটি ওসকোস মসজিদ অবস্থিত। সেখানে ১৬ বছর বয়সী এক শিক্ষার্থী এক কর্মকর্তার ওপর ছুরি হামলা চালায়। এরপরেই কর্মকর্তাদের গুলিতে নিহত হয় সে।

একটি ভিডিওতে দেখা গেছে, দুয়া আহমদ (১৭) নামের এক শিক্ষার্থী লাফিয়ে নেমে মসজিদের দরজা খোলার চেষ্টা করছে। হামলা থেকে অন্যান্য শিক্ষার্থীদের রক্ষা করতে এগিয়ে আসে তিনি।

দুয়া আহমদ জানিয়েছে, তিনি ক্লাস করছিলেন। তখন গোলাগুলির শব্দ শুনতে পান। শিক্ষক ৯১১ নম্বরে ফোন করতে বলে। সে সময় ওই শিক্ষক তাদের ক্লাস থেকে বেরিয়ে যেতে বলেন। অপর একজন সবাইকে মসজিদের দিকে পালাতে বলে।

তিনি আরো জানান, একজন বলছিল সবাই মসজিদের দিকে যাও। সবাই সেদিকেই যাচ্ছিল। আমি তখন চেষ্টা করছিলাম যত লোককে পারি মসজিদে ভেতরে নিয়ে যেতে। সে সময় আমি মসজিদের দরজা খুলে সবাইকে ভেতরে নিয়ে যাই।

ওই শিক্ষার্থীর বাবা সাদ আহমেদ ওই মসজিদের দায়িত্বে আছেন। তিনি জানিয়েছেন, মসজিদের সব সদস্যের জন্য একটি করে কোড আছে। সেই কোড দিয়েই মসজিদের দরজা খোলা যায়। দুয়াও নিজের কোড ব্যবহার করে দরজা খুলে তার সহপাঠীদের জীবন বাঁচিয়েছেন। ইকনা।