শাইখুল হাদীস রহ.কে নিয়ে মিথ্যা প্রতিবেদন করে যমুনা টিভি চরম ধৃষ্টতা দেখিয়েছে: আল্লামা বাবুনগরী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৫ ২০১৯, ০১:২১

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ.কে হুজির প্রতিষ্ঠাতা উল্লেখ করে যমুনা টিভির ডাহা মিথ্যে ও বিভ্রান্তিকর সংবাদ প্রচার চরম ধৃষ্টতার শামিল। ওলামায়ে কেরাম সম্পর্কে জনমনে ঘৃণা ছড়ানোর হীন প্রচেষ্টায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে এ সংবাদ প্রচার করা হয়েছে।

৪ ডিসেম্বর বুধবার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

আল্লামা বাবুনগরী বলেন, শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. দেশের সর্বজন শ্রদ্ধেয় আলেম ও ইসলামী রাজনীতির অন্যতম সিপাহসালার।আমরণ তিনি কোন বাতিলের সাথে আপোষ করেননি। সমস্ত বাতিল ও তাগুতের বিরুদ্ধে তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও কঠোর ভূমিকা ইতিহাসের পাতায় সোনালী অক্ষরে লিপিবদ্ধ রয়েছে। দীর্ঘদিন তিনি হাদীসে রাসুলের গুরু খেদমত আঞ্জাম দিয়েছেন।বোখারী শরীফের বাংলা অনুবাদ করে হাদীসে রাসুলের অতুলনীয় খেদমত করে গেছেন। এমন মহান ব্যক্তিত্বকে নিয়ে যমুনা টিভির মিথ্যা সংবাদ প্রচারে আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এর জন্য যমুনা টিভিকে অবশ্যই নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর বর্ণাট্য জীবনী সকলের সামনে রয়েছে।তিনি নিষিদ্ধ ঘোষিত কোন সংগঠনের সাথে কভু জড়িত ছিলেন না।পুরো জীবন হাদীসে রাসুলের মহান খেদমতের পাশাপাশি মুসলিম উম্মাহর ঈমান-আকিদা রক্ষায় ওয়াজ-নসিহত সহ দ্বীনের বহুমুখী খেদমত আঞ্জাম দিয়েছেন।

তিনি একজন মুখলিস নিষ্ঠাবান আল্লাহর ওলী ছিলেন।হাদীসে কুদসীতে রয়েছে,আল্লাহ তায়া’লা বলেন,যে ব্যক্তি আমার কোন ওলীর সাথে দুশমনি করবে তার সাথে আমার যুদ্ধ ঘোষণা। অন্য হাদীসে উল্লেখ রয়েছে তোমরা মৃত ব্যক্তির গুণাবলি বর্ণনা করো।গুণাবলির জায়গায় যমুনা টিভি মিথ্যা ও বানোয়াট সংবাদ করেছে।যা হাদীসে রাসুলের সাথে বৈপরীত্যের শামিল।শায়খুল হাদীস রহ.এর নামে এ মিথ্যা সংবাদ প্রচার করে যমুনা টিভি মূলত তাদের ওলামা বিদ্বেষী মনোভাবের প্রকাশ করেছে।

আল্লামা বাবুনগরী বলেন,যমুনা টিভি কর্তৃক বাংলাদেশের ইসলামি শিক্ষা ও রাজনীতির এই বাতিঘরকে কলঙ্কিত করার অপচেষ্টা কেবল ঘৃণ্যই নয় বরং একটি সোনালী ইতিহাসকে বিকৃত করে ভবিষ্যৎ প্রজন্মকে বিভ্রান্ত করার অপচেষ্টার সুদূরপ্রসারী পরিকল্পনা ও ষড়যন্ত্রের অংশ।

বাংলাদেশের গণমাধ্যম আইন ও সম্প্রচার নীতিমালাসহ, প্রচলিত ফৌজদারি আইন এবং ডিজিটাল নিরাপত্তা আইনের আলোকে যমুনা টিভির এ সংবাদ প্রচার শাস্তিযোগ্য অপরাধ।

অনতিবিলম্বে যমুনা টিভির বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা সহ এ সংবাদ প্রচারের সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করলে শায়খুল হাদীস রহ.সহ হক্কানি ওলামায়ে কেরামের ইজ্জত রক্ষা ও মিথ্যাচার বন্ধ করতে তৌহিদী জনতা দূর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।