বাংলাদেশ খেলাফত মজলিসের ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামিকাল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৭ ২০১৯, ১৯:৫৪

আগামীকাল ৮ ডিসেম্বর ১৯ইং রবিবার বাংলাদেশ খেলাফত মজলিসের ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী। খেলাফত প্রতিষ্ঠার প্রত্যয়ে উপমহাদেশের প্রখ্যাত হাদীস বিশারদ শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহঃ এর নেতৃত্বে ১৯৮৯ সালের ৮ ডিসেম্বর বাংলাদেশ খেলাফত মজলিস প্রতিষ্ঠিত হয়।
দেশের এক ঐতিহাসিক প্রেক্ষাপটে প্রতিষ্ঠার পর সংগঠনটি ৯০এর স্বৈরাচার বিরোধী আন্দোলন, ৯১ সালে ইসলামী সমমনা দলগুলোকে নিয়ে ইসলামী ঐক্যজোট গঠনের মাধ্যমে বাংলাদেশে ঐক্যবদ্ধ ইসলামী আন্দোলনের প্লাটফর্ম তৈরি, ৯৩ সালে ভারতের হিন্দু উগ্রবাদী কর্তৃক প্রায় ৬০০ বছরের পুরোনো বাবরী মসজিদ ধ্বংসের প্রতিবাদে ও বাবরী মসজিদ পুনর্নির্মানের দাবিতে অযোধ্যা অভিমূখী ঐতিহাসিক লংমার্চ, ৯৪ সালে ধর্মদ্রোহীদের বিরুদ্ধে আন্দোলন, পার্বত্য চুক্তি বাতিলের দাবিতে চট্টগ্রাম অভিমূখে রোডমার্চ, বরাক নদীর উপর বাঁধ নির্মাণে প্রতিবাদে জকিগঞ্জ অভিমুখী লংমার্চ, ফতোয়া বিরোধী রায় বাতিলের আন্দোলন, দেশের হাজার হাজার আলেম ওলামা ও ছাত্র জনতার প্রাণের দাবি কওমী মাদরাসা সনদের সরকারি স্বীকৃতির দাবীতে ঐতিহাসিক মুক্তাঙ্গণে ৩দিন ব্যাপি গণ অবস্থান কর্মসূচি পালন, টিপাই মূখে বাঁধ নির্মাণের প্রতিবাদে গণপদযাত্রা, সংবিধানে আল্লাহর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস পুনঃস্থাপন,আল্লাহ,রাসূল সাঃ ও ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের শাস্তি মৃত্যুদণ্ড বিধান পাস,ইসলাম বিরোধী শিক্ষানীতির বাতিল ও বিতর্কিত পাঠ্যসূচী সংশোধন সহ ইসলাম ও দেশ বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন সহ সর্বোপরি আল্লাহ জমিনে আল্লাহ খেলাফত প্রতিষ্ঠার জন্য আপোষহীন ভাবে তার কার্যক্রম অব্যাহত রেখেছে।
সংগঠনের ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়েছে। আজ ৭ ডিসেম্বর শনিবার লন্ডনের খিদমাহ একাডেমী মিলনায়তনে রাত ১০ টায় অনুষ্ঠিত হবে। এতে সংগঠনের আলেম উলামা,বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি ও কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।এতে যথা সময়ে সংগঠনের সকল জনশক্তিকে উপস্থিত থাকার জন্য বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হক ও সাধারণ সম্পাদক মাওলানা মুফতী ছালেহ আহমদ আহবান জানিয়েছেন।