রাঙামাটি ব্লাড ফোর্সের উদ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৭ ২০১৯, ১৯:৪৪

ইমাম হোসাইন কুতুবী: ‘থ্যালেসেমিয়া থেকে চাইলে রক্ষা, বিয়ের আগে করুন রক্ত পরীক্ষা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য চট্রগ্রামের অন্যতম স্বেচ্ছসেবি সামাজিক ও রক্তদাতা সংগঠন রাঙামাটি ব্লাড ফোর্স এর উদ্যোগে আজ ০৬ ডিসেম্বর ২০১৯ইং রোজঃ শুক্রবার বিকাল ৪:০০ঘটিকার সময় রাঙামাটি পৌরসভার ৪নং ওয়ার্ডে তবলছড়ি বাজার ডি এ মার্কেট (আলম বেকারী) প্রাঙ্গণে ব্লাড ক্যাম্প বুথ-১ এর উদ্ভোধন হয় , প্রায় ১০০ জনের মাঝে ফ্রি ব্লাড গ্রুফ নির্ণয় করা হয়।
অনুষ্ঠানে সংগঠনের আহবায়ক ও প্রতিষ্ঠাকালীন এডমিন মোঃরমজান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও সংগঠনের উপদেষ্ঠা জামাল উদ্দীন। উক্ত আয়োজনে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠাকালীন এডমিন আহমেদ ইসতিয়াক আজাদ তিনি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমাদের স্থায়ী ব্লাড গ্রুপ ক্যাম্পের ধারাবাহিকতা সবসময় অটুট রেখে তিন পার্বত্য জেলায় গঠিত হবে।
এতে আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান বাবু, দৈনিক পূর্বদেশ ও আনন্দ টেলিভিশন জেলা প্রতিনিধি কামাল উদ্দীন।
অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন, রাঙামাটি ব্লাড ফোর্স এর প্রতিষ্ঠাতা এডমিন নুর তালুকদার মুন্না, প্রতিষ্ঠাকালীন এডমিন ও সিনিয়র যুগ্নআহবায়ক সোহেল রানা, যুগ্নআহবায়ক বাশার আজম, ভারপাপ্ত সদস্য সচিব মোঃরফিকুল ইসলাম,
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আহবায়ক কমিঠির সদস্য তানিয়া আক্তার,তানজুুু আক্তার, নুসরাত হিমু, মিল্লাত খান, ফারুক, ইসমাইল, শামসুল আলম রনি,

এছাড়া সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন উজ্জল মল্লিক,আলী আলী আশরাফ আতিক, খোরশেদ আলম, মহিউদ্দীন আসিফ শুভাকাঙ্ক্ষী কাসফিয়া প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে বলেন রাঙামাটি ব্লাড ফোর্স প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত তারা সাধারন মানুষের মাঝে যে রক্তদান নিয়ে সচেতনতা, বিনামূল্য রক্তের যোগান দিয়ে আসছে তা সত্যি প্রসংসার দাবিদার, তিনি আরো বলেন তারা আজ যে উদ্যোগটি হাতে নিয়েছে তা যদি অব্যাহত থাকে তাহলে রাঙামাটিতে আর কোন মানুষ রক্তের গ্রুপ না জানা থাকবে না তিনি এই সেবা রাঙামাটির প্রতিটি ওয়ার্ডে ১টি করে ব্লাড বুথ করার আহবান করেন এই জন্য তিনি তার সর্বোচ্ছ সহযোগীতার আশ্বাস দেন।
সভাপিতির বক্তব্যে বলেন রাঙামাটি ব্লাড ফোর্স প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত রাঙামাটি শহর ও ৬টি উপজেলাসহ মোট ৩৪ টি ক্যাম্পেইনে প্রায় ১১৫০০জনকে তাদের রক্তের গ্রুপ জানিয়ে দেয় ও থ্যালেসেমিয়া সচেতনতা করে আসছে এবং রাঙামাটি ও চট্রগ্রাম সহ প্রায় ৩৭০০ ব্যাগ রক্ত ম্যানেজ করে আসছে,তিনি আরো বলেন রাঙামাটি ব্লাড ফোর্স রাঙামাটির ৯টি ওয়ার্ডে একটি করে ও প্রতিটি উপজেলায় ব্লাড ক্যাম্প বুথ স্থাপন করবে, বাংলাদেশর যে কোন জাগায় ব্লাড এর রিকুয়েস্ট আসলে তা ব্যাবস্ত করবে।

উল্লেখ্য ,প্রতি মাসের ১ম শনিবার বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত উক্ত বুথে বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা ও থ্যালেসেমিয়া সচেতনতা মূলক ক্যাম্প পরিচালনা করবে।