বালাগঞ্জে রূপালী ব্যাংকের ‘প্রকাশ্যে কৃষি ও পল্লী ঋণ বিতরণ’ শুরু

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ২০ ২০১৯, ১২:২৬

বালাগঞ্জ প্রতিনিধি: কৃষিভিত্তিক গ্রামীণ অর্থনীতির উন্নয়ন, কৃষক এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের সহায়তা প্রদানের লক্ষ্যে ঋণ বিতরণ কার্যক্রম শুরু করেছে রূপালী ব্যাংক বালাগঞ্জের সুলতানপুর শাখা। ব্যাংকের এ শাখা থেকে চলতি ২০১৯-২০ অর্থ বছরে স্থানীয় কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের ২০লাখ টাকা ঋণ বিতরণ করা হবে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, গ্রামীণ অর্থনীতির উন্নয়নের লক্ষে সরকারের নির্দেশনায় এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
এদিকে ২০লাখ টাকা ঋণ প্রদানের অংশ হিসেবে বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) স্থানীয় কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্যে ৫লাখ ২০হাজার টাকা কৃষি ও পল্লী ঋণ বিতরণ করা হয়েছে।

‘প্রকাশ্যে কৃষি ও পল্লী ঋণ বিতরণ কর্মসূচি’র আওতায় এ ঋণ প্রদান করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন রূপালী ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক ও সিলেট বিভাগীয় প্রধান জাহাঙ্গীর রহমান আকন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের সুলতানপুর শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আবুল কাশেম।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে রূপালী ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক ও সিলেট বিভাগীয় প্রধান জাহাঙ্গীর রহমান আকন্দ বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। সরকারের বাস্তবমুখী কর্মসূচির পাশাপাশি ব্যাংকি খাতেও অর্থনৈতিক উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। তিনি ঋণগ্রহিতাদের টাকার যথাযথ বিনিয়োগ নিশ্চিত করে নিজেদের এবং দেশের উন্নয়নে কাজ করার আহবান জানান।
ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. মোজাদ্দিদ আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন ব্যাংকের উপ মহাব্যবস্থাপক ও জোনাল ম্যানেজার মো. নোমান মিয়া, বালাগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুমন মিয়া, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আ.ফ.ম শামীম, জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসার মুহাদ্দিছ মাওলানা আব্দুল কাইয়ুম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ টুরিস্ট ক্লাবের সভাপতি মো. ছালিকুর রহমান, সমাজকর্মী আজমল আলী, মোরারবাজারের ব্যবসায়ী আখতার আহমদ, মানিক মিয়া, কয়েস আহমদ, এনামুল হক মকদ্দছ প্রমুখ। অনুষ্ঠানে ১২জন কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ীকে ৫লাখ ২০হাজার টাকা কৃষি ও পল্লী ঋণ প্রদান করা হয়।