বালাগঞ্জে খাদিমুল কুরআন পরিষদের শীতবস্ত্র বিতরণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ৩০ ২০১৯, ১৫:২৬

বালাগঞ্জ প্রতিনিধি: খাদিমুল কুরআন পরিষদ বালাগঞ্জের উদ্যোগে আয়োজিত “দোয়া মাহফিল ও শীতবস্ত্র বিতরণ” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বালাগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা আব্দুর রহমান কলুমা বলেন, “আর্ত মানবতার সেবায় সামর্থবানদের এগিয়ে আসা ঈমানী দায়িত্ব। সামর্থবানদের উচিৎ নিজ নিজ সামর্থানুযায়ী অনাথ, অসহায়দের পাশে দাড়ানো। খলীফা হযরত উমর রা. তাঁর শাসনামলে নিজ কাঁধে খাদ্যের বুঝা নিয়ে অসহায় প্রজার ঘরে পৌছে দিতেন। মনে রাখতে হবে, সাহায্য গ্রহণ করা গরীবের উপর ফরয নয় বরং সাহায্য করা সামর্থবানদের উপর ফরজ। যদি গরীবরা সাহায্য না নেয় তাহলে তার জন্য কোন জবাবদিহিতার আওতায় আসবেনা কিন্তু যদি সামর্থবানরা সাহায্য না করে তাহলে অবশ্যই আল্লাহর আদালতে জবাব দিতে হবে”।
আজ সোমবার (৩০ ডিসেম্বর) সকাল ১০ টায় বালাগঞ্জ মধ্যবাজারে পরিষদের সভাপতি মাওলানা আব্দুল মালিকের সভাপতিত্বে ও পরিষদের সেক্রেটারি বালাগঞ্জ উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আছগরের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন ও বক্তব্য রাখেন , সিলেট শাহপরান জামে মসজিদের খতীব মাওলানা আশিকুর রহমান, বালাগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি মো. জুনেদ মিয়া, আল ফালাহ সমাজকল্যাণ সংস্থা বালাগঞ্জ এর সভাপতি মাওলানা হুসাইন আহমদ মিসবাহ, বালাগঞ্জ ফিরোজাবাগ মাদরাসা শিক্ষাসচিব মাওলানা ফয়েজ আহমদ, বালাগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি আবুল কাশেম অফিক, নবীনগর জামে মসজিদের খতীব মাওলানা কামাল উদ্দিন সহ খাদিমুল কুরআন পরিষদের সদস্যবৃন্দ।
মাওলানা আব্দুশ শহীদের কুরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বালাগঞ্জ সদর ইউনিয়নের প্রায় ৩০০ জনকে শীতবস্ত্র ‘কম্বল’ বিতরণ করা হয়।
উল্লেখ যে,খাদিমুল কুরআন পরিষদ প্রতি বছর ওয়াজ মাহফিলের আয়োজন করে থাকে। কিন্তু এবছর ওয়াজের মাহফিল না করে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।