কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করতে হবে : মামুনুল হক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ২৮ ২০১৯, ০১:১৭

সালেহ মশহুদ: কুরআন ও হাদিসের দৃষ্টিতে কাদিয়ানী সম্প্রদায় অমুসলিম। এটা স্পষ্ট। আহলে সুন্নাত ওয়াল জামাতের অনুসারীরা এটাকে অকপটে মানেন এবং স্বীকার করেন। বাংলাদেশের অবস্থান ও প্রেক্ষাপট অনুযায়ী কাদিয়ানী সম্প্রদায়কে অমুসলিম ঘোষণা করা উচিত। দেশের মানুষের ঈমান ও আকিদা যাতে প্রশ্নের মুখে না পড়ে সে লক্ষ্যে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করতে হবে।

সিলেটের শীর্ষ ইসলামি বিদ্যাপীঠ ঐতিহ্যবাহী জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার শতবার্ষিকী ও দস্তারবন্দী মহাসম্মেলনের ৩য় ও শেষ দিন ৪র্থ অথিবেশনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি মাওলানা মামুনুল হক এসব কথা বলেন।
মাওলানা মামুনুল হক আরও বলেন, ইসলাম সবসময় শাশ্বত সৌন্দর্যের আহ্বান জানায়। কারণ, কুরআন আমাদের সংবিধান। ইসলামের জন্য নতুন কোনো সংবিধানেরও দরকার নেই। নতুন কোনো স্লোগানও ইসলামের সঙ্গে জুড়ে দেওয়া সম্ভব নয়। পৃথিবীতে আর কোনো নবী ও রাসূল আসবেন না, এটা কুরআনের স্পষ্ট ঘোষণা।

তিনি আরও বলেন, মুসলিম হিসেবে কাদিয়ানীরা এ দেশে কোনো তৎপরতা চালাতে পারে না। তারা যে অমুসলিম, সরকারের পক্ষ থেকে সে ঘোষণা যত দ্রুত দেওয়া হবে ততই মঙ্গল। অন্যথায় তৌহিদী জনতাকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

যুব মজলিস সভাপতি মাওলানা মামুনুল হক আরও বলেন, কওমি মাদরাসার সন্তানরা প্রকৃত শিক্ষার্জন করছে। আদর্শ মানুষ হিসেবে সমাজে ছড়িয়ে পড়ছে। সরকার কওমি মাদরাসার স্বীকৃতি দিয়েছে কিন্তু আমরা সাধারণ শিক্ষার মত এটাকে ব্যবহার করতে চাই না। আমরা কওমি স্বীকৃতি পেয়েছি ঠিক কিন্তু সরকারের চাকরি করবো না। আমরা একমাত্র আল্লাহ তায়ালার অধীনে কাজ করে যাবো।

মাওলানা মুখলিসুর রহমান রাজাগঞ্জী ও মুফতি মুশাহিদ কাসিমীর যৌথ সঞ্চালনায় জামেয়ার মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহানের সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আল্লামা নুরুল ইসলাম খান সুনামগঞ্জী, সাবেক সংসদ আলহাজ্ব শফী আহমদ চৌধুরী, মুফতি ফজলুল হক চুনারুঘাটি, মাওলানা ফখরুল ইসলাম মোগলাবাজারী, মুফতি আব্দুল মুনতাকিম, মাওলানা আব্দুর রহমান মনোহরপুরী, মাওলানা রেজাউল করীম জালালী, মাওলানা মুসলেহুদ্দীন রাজু, মাওলান্ তাহমীদুল মওলা।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা বাহাউল ইসলাম আহসান, এড. মোহাম্মদ আলী, মাওলানা আহমদ শরীফ নোমান, মাওলানা আহমদ কবীর খলীল, মাওলানা এহতেশাম কাসিমী, মাওলানা ইনাম বিন সিদ্দিক, সাংবাদিক ইকবাল হাসান জাহিদ, লেখক মাওলানা আব্দুর রশীদ তারাপাশী, মাওলানা আব্দুল হামিদ সাকিব, মাওলানা শুয়াইবুর রহমান, কওমিকণ্ঠ সম্পাদক ইলিয়াস মশহুদ, মাওলানা হামমাদ তাহমিম, মাওলানা মাসুম আহমদ কৌড়িয়া, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েস, মাওলানা আহমদ যাকারিয়া, মাওলানা ইবাদ বিন সিদ্দিক, লেখক সাংবাদিক মাওলানা হামমাদ রাগিব, দৈনিক শুভ প্রতিদিনের বিভাগীয় সম্পাদক মাওলানা রাসেল মাহফুজ, বাতায়ন সমন্বয়ক মাওলানা লুৎফুল করীম রাজ্জাক প্রমুখ।