বাবরি মসজিদের ‘বিতর্কিত’ রায়ের প্রতিবাদে খেলাফত মজলিসের বিক্ষোভ

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ১০ ২০১৯, ১৮:০২

ভারতের সুপ্রিমকোর্ট কর্তৃক ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণের রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ খেলাফত মজলিস।

আজ রবিবার দুপুরে রাজধানী বায়তুল মোকাররমের উত্তর গেটে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ করে দলটি।

বিক্ষোভ পূর্ববর্তী সমাবেশে খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক বলেন, ঐতিহাসিক বাবরি মসজিদের একতরফা রায়ের মাধ্যমে ভারতের ধর্মনিরপেক্ষতার মুখোশ উন্মোচিত হয়ে গেছে। ভারতের সুপ্রিমকোর্ট মোদি সরকারকে খুশি করার জন্য এই বিতর্কিত রায় দিয়েছে। ভারতজুড়ে হিন্দুত্ববাদের যে ক্রমশ আগ্রাসন ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানে রামমন্দির নির্মাণের এই রায় তারই অংশ। এর আগে ভারতের বিজেপি সরকার কাশ্মীরের স্বায়ত্বশাসন বাতিল করে সেদেশর মুসলমানসহ বিশ্বমুসলিমের উপর আরেকদফা আঘাত করেছিল।

এসময় সভাপতির বক্তব্যে খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, বাংলাদেশের সকল মুসলমান বাবরি মসজিদের বিতর্কিত এই রায় নিন্দার সাথে প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, ১৯৯২ সালের ৬ ডিসেম্বর যখন বাবরি মসজিদে আঘাত করা হয়েছিল তখন বাংলাদেশ রাষ্ট্রের মুসলমানদের তীব্র আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে বাংলাদেশের সংসদে নিন্দা প্রস্তাব পাশ করা হয়েছিল। তাই বর্তমান সরকারের কাছেও আমা দাবি জানাচ্ছি বাংলাদেশসহ বিশ্বের মুসলমানের মনে এই বিতর্কিত রায়ের মাধ্যমে যে রক্তক্ষরণ হয়েছে তার সাথে একাত্মতা ঘোষণা করে সংসদে নিন্দা প্রস্তাবি কার হোক।

এসময় দলের অন্যান্য অনেক নেতাকর্মী রায়ের নিন্দা জানিয়ে বক্তব্য দেন।