নাদওয়া ছাড়লেন মাওলানা সালমান নদভী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ১৫ ২০১৯, ১৫:৫৫

মাওলানা সালমান নদভীকে নদওয়াতুল ওলামা থেকে বরখাস্ত করা হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের উদ্ধৃতি দিয়ে এ খবর জানিয়েছে ভারতীয় পত্রিকা বাসীরাত অনলাইন।

জানা যায়, ১৪ই অক্টোবর নদওয়াতুল উলামা সপ্তাহব্যাপী অস্থিরতার পর গতকাল মাওলানা সালমান নদভীকে বরখাস্ত করার ঘোষণা দেওয়া হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমের খবর অনুযায়ী মাওলানা সালমান নদভীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গতকাল একটি জরুরি বৈঠকে সপ্তাহব্যাপী চলমান অস্থিরতার উপর চিন্তাভাবনা করার জন্যে মজলিসে আমেলার একটি  বৈঠক হয়। এতে মাওলানা সালমান নদভীর বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল, যারা গতকাল কর্তৃপক্ষকে নিজেদের চূড়ান্ত রিপোর্ট জানিয়েছেন। তদন্ত কমিটি মাওলানা সালমান নদভীর উপর আনা অধিকাংশ অভিযোগকে সত্যায়ন করেছেন। সবশেষে নদওয়ার সর্বোচ্চ প্রাশাসনিক কর্মকর্তাগণ একমত হয়েছেন যে, সালমান নদভীকে নদওয়ার সকল দায় দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হবে।

এদিকে গত রাত থেকে দাওয়া অনুষদে মাওলানা সালমান নদভীর কামরা থেকে আসবাবপত্র তার নিজের ঘরে স্থানান্তর করা শুরু হয়েছে। নদওয়ার অধিকাংশ ছাত্র প্রশাসনের এই সিদ্ধান্তে স্বাগত জানিয়েছেন। অবশ্য সালমান নদভী সমর্থক কিছু কিছু ছাত্র এই সিদ্ধান্তে ক্ষুব্ধতা প্রকাশ করেছেন। তারা এই সিদ্ধান্তকে বাড়াবাড়ি বলে উল্লেখ করেছেন।

প্রসঙ্গত, মাওলানা সালমান নদভী সাহাবী হযরত মুআবিয়া র. সম্পর্কে বিতর্কিত বক্তব্যসহ আরও বিভিন্ন বিষয়ে বিতর্কিত বক্তব্য দিয়ে নদওয়ায় অস্থিরতা সৃষ্টি করে চলেছিলেন বলে অভিযোগ রয়েছে।

 

একুশে জার্নাল/ইএম/১৫-২৮