ভিপি নুরের উপর হামলা: নিন্দা জানালো ইশা ছাত্র আন্দোলন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ২২ ২০১৯, ২১:২৫

ডাকসু ভিপি নূরুল হক নূরের উপর আবারও ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের যৌথ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম।

রোববার বিকেল ৩টায় ইসলামী শাসতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় মজলিশে শুরার দুই দিনব্যাপী অধিবেশনের সমাপনী অধিবেশনে তিনি নিন্দা জানান।

সভাপতির বক্তব্যে হাছিবুল ইসলাম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্যাম্পাসে ইতোপূর্বেও ছাত্রলীগ এবং কথিত মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মীরা মধ্যযুগীয় বর্বরতা চালিয়ে শিক্ষার পরিবেশ নষ্ট করেছে। আজ ক্যাম্পাসে ভিপি নূরের উপর ন্যাক্কারজনক হামলা এবং ভাংচুরের দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনভাবেই এড়াতে পারে না।

তিনি আরও বলেন, সাধারণ শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা দেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্ব। কিন্তু বারবার ক্যাম্পাসে এমন বর্বরোচিত সন্ত্রাসী হামলা হরহামেশাই ঘটছে। এমতাবস্থায় সাধারণ শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে।

এসময় নেতৃবৃন্দ ভিপি নূরের চিকিৎসাসহ আজকের হামলার বিচার বিভাগীয় তদন্ত সাপেক্ষে হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনার দাবি জানান।

সংগঠনের সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরামের সঞ্চালনায় মজলিশে শুরা অধিবেশনে আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল, জয়েন্ট সেক্রেটারি জেনারেল একেএম আব্দুজ্জাহের আরেফী, সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মাদ আল-আমিন, প্রশিক্ষণ সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদসহ মজলিশে আমেলা ও শুরার সদস্যবৃন্দ।

উল্লেখ্য, রোববার দুপুরে ঢাকা বিশ্বাবিদ্যালয়ের ডাকসু ভবনে কোটা সংস্কার নেতাকর্মীদের উপর মুক্তিযোদ্ধা মঞ্চ হামলা করেছে বলে অভিযোগ পাওয়া যায়। হামলায় ভিপি নুরসহ ২২ জনকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। যদিও মুক্তিযুদ্ধ মঞ্চ দাবি করেছে নুর বহিরাগতদের নিয়ে তাদের ওপর হামলা করেছে। তারা সেটি প্রতিহত করেছেন মাত্র।