আইপিএল দল পাননি মুশফিক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৯ ২০১৯, ১৯:০৩

খুব আগ্রহের সঙ্গেই বাংলাদেশ সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে আইপিএল নিলামের আগে নিবন্ধন করতে বলেছিলেন আইপিএলের এক ফ্রাঞ্চাইজি। আইপিএলের আগের আসরগুলোর নিলামের আগে নিবন্ধন করেও দল না পাওয়ায় এবার নিবন্ধন করতে চাননি মুশফিক। ফ্রাঞ্চাইজিদের অনুরোধে নিবন্ধন করেন। কিন্তু নিলামে মুশফিককে দলে নিতে আগ্রহ দেখায় আইপিএলের কোনো ফ্রাঞ্চাইজি।

আইপিএল নিলামে নিবন্ধন করা ৯ বাংলাদেশি ক্রিকেটারের মধ্যে আগেই বাদ পড়েছেন ৪ জন। বাদ পড়াদের মধ্যে রয়েছেন দেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেস বোলার তাসকিন আহমেদ।

আইপিএলের আসন্ন আসরের নিলামে সবমিলে নিবন্ধন করা বাংলাদেশের ৯ জন ক্রিকেটারের মধ্যে চূড়ান্ত তালিকায় রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান রুম্মন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া ৫ বাংলাদেশির মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য পেয়েছেন আইপিএলে আগে দুটি আসরে অংশ নেয়া মোস্তাফিজ। তার ভিত্তিমূল্য ১ কোটি রুপি। আইপিএলে অনভিজ্ঞ মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিল্য নির্ধারিত হয়েছে ৭৫ লাখ আর সাইফউদ্দিন ও সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি।

আসন্ন ২০২০ সালের আইপিএল নিলামে সবচেয়ে বেশি মূল্য ধরা হয়েছে ২ কোটি। দুই কোটি বেস্ট প্রাইজে রয়েছেন ৭ জন ক্রিকেটার। নিলামে সবচেয়ে বেশি মূল্য পাওয়া ক্রিকেটারদের মধ্যে এক থেকে পাঁচ নম্বর পজিশনে রয়েছেন অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটাররা।