ট্রাকের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে মেয়রকে রাস্তায় ঘোরাল জনতা

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১৫ ২০১৯, ১৩:২৩

নেতারা হয়তো ভোটের পর নিজের দেওয়া সব প্রতিশ্রুতির কথা ভুলে যান। কিন্তু তাই বলে তাদের শাস্তি এরকম হবে! মেক্সিকোর মেক্সিকোর দক্ষিণাঞ্চলের একটি শহরের মেয়রকে ট্রাকের পেছনে দড়ি দিয়ে বেঁধে শহরের রাস্তায় ঘোরালেন স্থানীয়রা! তবে পুলিশের হস্তক্ষেপে প্রাণে বেঁচে যান মেয়র লুইজ এসকান্দোন হার্নান্দেজ। ধ্বস্তাধস্তিতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১১ জনকে আটক করা হয়েছে।

গণমাধ্যমের খবর অনুযায়ী, মেক্সিকোর দক্ষিণাঞ্চলের মেয়র লুইজ এসকান্দোন হার্নান্দেজকে তার কার্যালয় থেকে বের করে নিয়ে আসেন তারই এলাকার বেশ কয়েকজন উত্তেজিত জনতা। একটি ট্রাকের সঙ্গে দড়ি বাঁধা হয় তাকে। এরপর ট্রাকটি চালিয়ে দেওয়া হয়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে। এ ঘটনায় ১১ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ নিয়ে দ্বিতীয়বারের মতো আক্রমণের শিকার হলেন মেয়র হার্নান্দেজ। এর আগেও প্রায় চার মাস আগে তার ওপর আক্রমণ করেছিল বিক্ষুব্ধ জনতা।

পুলিশ জানায়, ঘটনার প্রেক্ষিতে চিয়াপাস রাজ্যের মাত্র ৫০০ লোকের এ গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষা না করায় এমন হামলার ঘটনা সেখানে অতীতে দেখা যায়নি। আশেপাশের উৎসুক জনতার ও সিসি ক্যামেরার ভিডিও ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

মেয়র হার্নান্দেজ জানিয়েছেন, তিনি এ ঘটনায় মোটেই ভীত নন বরং এ ঘটনার জেরে তিনি অপহরণ এবং হত্যা চেষ্টার অভিযোগে মামলা দায়ের করবেন।

একুশে জার্নাল/ইএম/১৫-১৯