বাবররি মসজিদ মামলায় মুসলমানরা ন্যায় বিচার পায়নি : কাফেলায়ে আহলে হক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১১ ২০১৯, ২৩:৩৪

অযোধ্যার ঐতিহাসিক বাবরী মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের রায়ে মুসলমানরা ন্যায়বিচার পায়নি। সুপ্রীম কোর্ট রায়েই বলেছে, ‘ভারতের প্রত্নতাত্বিক জরিপের তথ্য অনুযায়ী এখানে কোন হিন্দু মন্দির ভেঙ্গে মসজিদ নির্মাণ করা হয়েছে তার কোন প্রমাণ নেই’। অথচ রায়ে জায়গাটি মন্দির নির্মাণের জন্যে দিয়ে দিয়ে দেয়া হলো।

কাফেলায়ে আহলে হক বাংলাদেশের কেন্দ্রীয় আমীর আহমদ কবীর খলীল ও সদস্য সচিব আনওয়ারুল হক এক যৌথ বিবৃতিতে মসজিদের স্থলে মন্দির নির্মাণের সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এই রায় মেনে নেয়া যায় না। এতে ন্যায়ের কোনো প্রতিফলন ঘটেনি। এর দ্বারা সাম্প্রদায়িকতা ও উগ্রতাকে সমর্থন যোগানো হয়েছে। মসজিদ স্থানান্তর করে তার স্থলে অন্য মন্দির নির্মাণ কখনও সমর্থনযোগ্য নয়। 

বিবৃতিতে নেতৃদ্বয় আরও বলেন, এই রায়ের কারণে মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। যা ভারতের জন্যে কখনো কল্যাণ বয়ে আনবে না। আমাদের বিশ্বাস, বাবরি মসজিদের স্থানে মন্দির নির্মাণ হলে আল্লাহর গজব নেমে আসবে। 

বিবৃতিতে অযোধ্যার ঐতিহাসিক বাবরী মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের জন্য হিন্দুদের প্রদান করে দেয়া ভারতীয় সুপ্রীম কোর্টের রায় পুনর্বিবেচনার আহ্বান জানান এবং ১৯৯২ সালে ৬ ডিসেম্বর উগ্রবাদী কর্তৃক ভেঙ্গে ফেলা অযোধ্যার ঐতিহাসিক বাবরী মসজিদ স্বস্থানে পুন:নির্মাণের জোর দাবী জানান।