সিলেটের ভয়ংকর সাদাপাথর ; একই দিনে দুইজনের লাশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ২১ ২০১৯, ২১:০৯

একুশে জার্নাল সিলেট : সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন স্পটে বেড়াতে গিয়ে ইমনুর রহমান(২৫) নামে এক পর্যটক নিখোঁজ হওয়ার ৩ঘন্টা পর লাশ উদ্ধার করা হয়েছে।

ইমনুর রহমান ঢাকার কচুখেতের (মিরপুর-১৪) ছালেকুর রহমানের ছেলে। তারা বরিশাল থেকে এসে ঢাকায় বসবাস করে।

২১ সেপ্টেম্বর শনিবার ঢাকার চকবাজার থেকে ভোলাগঞ্জ সাদা পাথরে বেড়াতে আসেন ৬ বন্ধু তাদের মধ্যে ৩জন ছেলে ও ৩জন মেয়ে।

দুপুর ২.৩০টার দিকে সাঁতার কাটতে নদীতে নামে তারা, এ সময় নদীর প্রবল স্রোতে পানির নিচে তলিয়ে যায় ইমনুর রহমান। স্থানীয়রা প্রায় ৩ঘন্টা খোঁজাখোঁজির পর বিকাল ৫.২০মিনিটে তার মৃতদেহ উদ্ধার করে।

এর আগে সকাল ১০টায় মাদ্রাসার ছাত্র হাফিজুর রহমানের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস। সে ২০ সেপ্টেম্বর বিকাল ৪টায় নিখোঁজ হয়েছিল।

কোম্পানীগঞ্জ থানার ওসি তাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছি। পর্যটকদের আরো সচেতন না হলে এই ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানো সম্ভব নয়।

উল্লেখ্য, এর আগে গত ৭ জুলাই ওই এলাকায় পানিতে ডুবে সিলেটের লিডিং ইউনিভার্সিটির আরেক ছাত্র নিখোঁজ হয়। ৩ দিন পরে তার লাশ উদ্ধার করা হয়।

এর ক’দিন পরই ২০ জুলাই সিলেট সরকারি কলেজের ডিগ্রী ৩য় বর্ষের ছাত্র সাইফুল ইসলাম (২৪) ভোলাগঞ্জ বেড়াতে গিয়ে স্রোতের টানে তলিয়ে যায় পানির নিচে। পরে তাকে আহতবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।