৭ দিন বন্ধ থাকার পর বেতুয়া স্টীমারঘাটে ফিরলো যাত্রীবাহী জাহাজ

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ২৭ ২০২০, ১৫:২৯

চরফ্যাশন উপজেলা প্রতিনিধি:

অবশেষে সাতদিন পরে আজ রবিবার সকালে ঢাকা – চরফ্যাশনগামী সকল যাত্রীবাহী জাহাজ বেতুয়া স্টীমারঘাটে যাত্রী নিয়ে ফিরলো। সাতদিন পরে জাহাজ- ঘাট ইজারা কর্তৃপক্ষের ফলপ্রসু সমাধানের পর আজ ঢাকা থেকে যাত্রীনিয়ে আসা জাহাজগুলো যথারীতি গন্তব্যস্থল বেতুয়াঘাটে পৌঁছে।

কয়েকদিন যাবৎ উভয়পক্ষদের মধ্যে রাগ ক্ষোভ রিরাজ করছিল। এ বিষয়ে সোশ্যাল মিডিয়াগুলোতে গতকাল সংবাদ প্রকাশিত হয়।

আবারও নির্ধারিত ঘাটে নামতে পেরে যাত্রীরা খুশি।অনেক হয়রানীর পরে যাত্রীসেবায় এগিয়ে আসার জন্য ভোলা জেলা নাগরিক ফোরামের পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ।

উল্লেখ্য, সম্প্রতি বেতুয়াঘাটে জাহাজে ইলিশ উঠানো নিয়ে ঘাটের নেতাদের সাথে সম্পর্কে টানাপোড়েন সৃষ্টি হয়। জাহাজ কর্তৃপক্ষ অভিযোগ করে এই ঘটনায় তাদের একটি লন্চের আওলাদে রশি কেটে দেয়া হয়। এরপর থেকে বেতুয়াঘাটে ফিরেনি কোন জাহাজ।
এদিকে অভিযোগের তীর যার দিকে ছোড়া হয়েছে, সে বলছে কোন জাহাজের রশি কাটা হয়নি, ইলিশ উঠানো নিয়ে বিরোধ।

ঘাটনেতা নুরে আলম মাস্টার বলেন, বেতুয়াঘাটে জাহাজের কিছু স্টাফদের কারণে অহেতুক যাত্রী দূর্ভোগ পোহাতে হয়েছে। আমাদের ব্যক্তিগত কোন স্বার্থ ছিলনা। ঐদিন জাহাজে ঢাকাগামী ইলিশের ঝুঁড়ি না নেওয়ায় ইলিশ মহাজনদের অনেক ক্ষতি হয়েছে।এরপরও গত কয়েকদিন যাত্রীদের অনেক কস্ট হয়েছে বেতুয়ায় জাহাজ না ফেরায়। গতকাল উভয়পক্ষদের মধ্যে রিরোধের সুষ্ঠু সমাধান হয়েছে।আজ বিকাল থেকে বেতুয়াঘাটে ঢাকাগামী সকল জাহাজ চলবে।