২য় বর্ষপূর্তি উপলক্ষে খিদমাহ শ্রীমঙ্গল শাখার আলোচনা সভা ও দু’আ মাহফিল অনুষ্ঠিত 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৪ ২০২২, ১০:৪১

নিজস্ব প্রতিবেদক: “সৃষ্টির সেবায় স্রষ্টার সন্তুষ্টি” এই প্রতিপদ্যকে সামনে রেখে একঝাঁক মানবতাপ্রেমীদের নিয়ে গড়ে ওঠা— সিলেটের সাড়াজাগানো রক্তদানকারী সেচ্ছাসেবী সংগঠন খিদমাহ ব্লাড ব্যাংক এর অন্যতম খিদমাহ ব্লাড ব্যাংক শ্রীমঙ্গল উপজেলা শাখার ২ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩জুলাই) বিকেল ৫টায় শ্রীমঙ্গল শহরস্থ আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের কার্যালয়ে শাখা পরিচালক মাওলানা জুনাইদ আহমদ জুনেদ এর সঞ্চালনায় ও ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল এর সভাপতি মাওলানা এম এ রহীম নোমানী’র সভাপতিত্বে কালামে পাক থেকে তেলাওয়াত করেন শাখা সদস্য আব্দুল্লাহ আল যোবায়ের।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও ভূনবীর দশরথ হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব ঝলক কান্তি চক্রবর্তী।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- খিদমাহ ব্লাড ব্যাংকের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও মৌলভীবাজার জেলা পরিচালক মাওলানা মুস্তাকিম আল মুনতাজ তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আসক ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার যুগ্ম সম্পাদক জনাব লুৎফুল হক লোকমান, মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জনাব মোঃ ফারুক, ভৈরব বাজার উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক জনাব আব্দুল মোতালিব, শ্রীমঙ্গলের বিশিষ্ট ব্যবসায়ী আইটি কম্পিউটার গ্যালারির পরিচালক মোঃ আরিফ হোসেন। তাছাড়া অনুভূতি প্রকাশ করেন- খিদমাহ ব্লাড ব্যাংক শ্রীমঙ্গল উপজেলা শাখার নির্বাহী সদস্য মাওলানা কুদরত উল্লাহ শরীফ।

শাখা সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ ইব্রাহিম খলিল, হাফেজ মাসুম আহমদ, মোঃ আজমল হোসাইন, মোঃ আলাল আহমদ, মোঃ তাহির আহমদ, মোঃ ওলিউর রহমান,খালেদ বিন ওয়ালিদ,মাওলানা জুবায়ের আহমদ, মোঃ হামিদুর রহমান, শেখ মোঃ নাজমুল হক ও আব্দুল্লাহ আল যোবায়ের প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘প্রকৃত মানুষ তো সেই, যে সৃষ্টির সেবায় নিজেকে বিলিয়ে দেয়’। আর দেশের প্রত্যন্ত অঞ্চলে খিদমাহ ব্লাড ব্যাংক মানবতার কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পাশাপাশি রক্তদানে উদ্বুদ্ধ করণ ও জনসচেতনতার লক্ষ্যে ফ্রি ব্লাড নির্ণয় ক্যাম্পিং সহ অন্যান্য সেবামূলক কাজেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। মানবতার কল্যাণে খিদমাহর এমন কর্মতৎপরতা প্রশংসনীয়। সংশ্লিষ্ট সবার প্রতি বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসা। খিদমাহর খেদমত আরো ব্যাপকভাবে ছড়িয়ে পড়ুক, সেই কামনা করছি।’

অনুষ্ঠানে রক্তদানে বিশেষ অবদান রাখায় খিদমাহ ব্লাড ব্যাংক শ্রীমঙ্গল উপজেলা শাখার নিয়মিত একাধিকবার রক্তদাতা সদস্যদেরকে সম্মাননা দেয়া হয়। পরিশেষে খিদমাহ ব্লাড ব্যাংক শ্রীমঙ্গল উপজেলা শাখার শুভাকাঙ্ক্ষী ও ইসলামিক কর্ণার পরিচালক মাওলানা শাহাদাত হুসাইন খানের মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

উল্লেখ্য যে, ২০১৬ সালের ১৩ই আগস্ট খিদমাহ ব্লাড ব্যাংক প্রতিষ্ঠা লাভ করে এবং মানব কল্যাণে কাজের অগ্রগতির জন্য এ পর্যন্ত বিভিন্ন জেলা উপজেলা পর্যায়ে ৩২টি শাখা গঠিত হয়।