১৫৪ ভোটে হেরেও গেজেটে নাম

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১০ ২০২২, ১৭:১৮

বদিউজ্জামান রাজাবাবু চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়ন পরিষদের ০৮নং ওয়ার্ডে সদস্য পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. আমিনুল ইসলাম। গত ০৫ জানুয়ারী অনুষ্ঠিত নির্বাচনে তিনি তালা প্রতীক নিয়ে ৬৭৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আকবর আলী টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৫১৯ ভোট। নির্বাচনের দিন প্রিজাইডিং অফিসার মো. শহিদুল ইসলাম সর্বোচ্চ ভোট পাওয়া আমিনুল ইসলামকে বিজয়ী ঘোষণা করেন।

১৫৪ ভোট কম পেয়েও প্রকাশিত গেজেটে ইউপি সদস্য হিসেবে নাম রয়েছে আকবর আলীর। অথচ সর্বোচ্চ ভোট পেয়েও গেজেটে নাম নেই আমিনুল ইসলামের। এর আগে জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান আমিনুল ইসলামকে ইউপি সদস্য হিসেবে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

প্রকাশিত গেজেটে বেসরকারিভাবে বিজয়ী ইউপি সদস্য আমিনুল ইসলামের নিজের নাম না থাকায় হতবাক হয়েছেন তিনি। মুঠোফোনে আমিনুল ইসলাম বলেন, বেসরকারিভাবে ঘোষণা হওয়া ফলাফলে আমাকে বিজয়ী করা হয়। পরে এনিয়ে আর কোন কথা হয়নি। এমনকি কোন অভিযোগ উঠায়নি কোন পরাজিত প্রার্থী। হঠাৎ করে গত মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারী) প্রকাশিত গেজেটে আমার নামের জায়গায় পরাজিত প্রার্থীর নাম দেখতে পায়। প্রকাশিত গেজেট দেখার পর নির্বাচন অফিসে যোগাযোগের চেষ্টা করছি।

দেড় শতাধিক কম ভোট পেয়েও আকবর আলীর নাম গেজেট প্রকাশ হওয়া নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা চলছে। আকবর আলীর সমর্থকদের দাবি, ভোটে কারচুপি করে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয় আমিনুল ইসলামকে। গেজেটে সঠিক তথ্য দিয়ে নাম প্রকাশ করা হয়েছে। আকবর আলীর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি। পরে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এবিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, বেসরকারীভাবে ঘোষিত ফলাফলই চূড়ান্ত। কিন্তু প্রকাশিত গেজেটে পরাজিত প্রার্থীর নাম রয়েছে। বেসরকারিভাবে ঘোষিত ফলাফলের পর ফলাফলে কোন পরিবর্তন হয়নি। গেজেটে ভুলের বিষয়টি আমাদের নজরে এসেছে। খুব শীগ্রই তা সংশোধন করা হবে।

উল্লেখ্য, ০৮নং ওয়ার্ডের একমাত্র কেন্দ্র পাররামকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ সম্পন্ন হয়। মোট ৩১৭১ ভোটের মধ্যে ভোট প্রদান করেন ২৫৬৬ জন ভোটার। ৬০৫ জন ভোটার অনুপস্থিত হয় এবং ৯২টি বাতিল হয় এই কেন্দ্রে। এই ওয়ার্ডে ০৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

সুন্দরপুর ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডে আপেল প্রতীকে ৫০৮ ভোট পেয়ে তৃতীয় স্থানে থাকে তহিদুল ইসলাম। আনারুল ইসলাম ভ্যানগাড়ি প্রতীকে ৩৬৭ ভোট পায়। এছাড়াও মোরগ প্রতীকে সাইদুর রহমান ২২৮ ভোট, বৈদ্যুতিক পাখা প্রতীকে সাকিম আলী ১৭৭ ভোট এবং ফুটবল প্রতীকে হোদাবুর রহমান পেয়েছেন ২ ভোট।