১৪ ফেব্রুয়ারী ঐতিহ্যবাহী বরুণা মাদরাসার আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ১২ ২০২০, ২৩:১৬

এহসান বিন মুজাহির : মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী বহুমুখী শিক্ষা প্রতিষ্ঠান বরুণা টাইটেল মাদরাসার আন্তর্জাতিক ইসলামী মহাসম্মলেন (ছালানা ইজলাছ) শুক্রবার (১৪ ফেব্রুয়ারী ২০২০) দিবারাত্রব্যাপী অনুষ্ঠিত হবে।

মহাসম্মেলনে প্রতিবছরের ন্যায় এবছরও দেশ বিদেশের শতাধিক ওলামায়ে কেরাম এবং দেশের বিভিন্ন অঞ্চলের কয়েক লক্ষ দ্বীন-দরদী ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করবেন। ওইদিন বরুণার পথ ও প্রান্তর ওয়াজ নসিহত, দোয়া ও জিকিরে মুখরিত হয়ে উঠবে। শেষ রাতে জিকির আজকার শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এ দোয়া পরিচালনা করবেন বরুণার বর্তমান পীর সাহেব আল্লামা শায়খ খলীলুর রহমান হামিদী। প্রসঙ্গত ১৯৪১ সালে কুতুবে দাওরান, মুজাদ্দিদে জামান, আল্লামা শায়খ লুৎফুর রহমান বর্ণভী (রাহ.) ঐতিহ্যবাহী এই বরুণা মাদরাসা প্রতিষ্ঠা করেন।

মহাসম্মেলনকে সফল করতে বুধবার দুপুরে বরুণা মাদরাসায় শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস ছালেক এর সাথে এক মতবিনিময় করেন বরুণা মাদরাসার প্রিন্সিপাল ও ইউরোপের ইকরা বাংলা টিভির ইকরাউল কুরআন অনুষ্ঠানের এর উপস্থাপক মাওলানা শেখ বদরুল আলম হামিদী।

এসময় উপস্থিত ছিলেন বরুণা মাদরাসার ছদরে নায়েবে মুহতামিম মাওলানা শেখ নুরে আলম হামিদী প্রমুখ। সভায় শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস ছালেক মাহফিল সফল কররেত সার্বিক সহযোগিতার আশ্বস্ত করেন।