র‍্যাব সদরদপ্তরে হেলেনা জাহাঙ্গীর, চলছে জিজ্ঞাসাবাদ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ৩০ ২০২১, ০১:২২

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে সদ্য পদ হারানো হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দিবাগত রাতে সোয়া ১২টার দিকে তাকে আটক করা হয়।

পরে র‌্যাবের একটি মাইক্রোবাসে করে র‌্যাব সদরদপ্তরে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার (৩০ জুলাই) বিস্তারিত তথ্য জানানো হবে বলে জানিয়েছে র‌্যাব সূত্র।

এর আগে বৃহস্পতিবার রাত ৮টার দিকে হেলেনার গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের বাসায় অভিযান শুরু করে র‌্যাব। পরে রাত পৌনে ১০টার দিকে র‌্যাবের ৩ জন নারী সদস্যরা ওই বাসায় প্রবেশ করেন। এ সময় হেলেনার বাসার মূল ফটক বন্ধ করে দেয় র‌্যাব। কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি।

উল্লেখ্য, নানা কারণে বেশ কিছুদিন ধরেই আলোচনায় হেলেনা জাহাঙ্গীর। জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা গত ১৭ জানুয়ারি আ.লীগের উপকমিটির সদস্য হয়েছিলেন। গত বছরের ডিসেম্বরে কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন তিনি।

সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

চুমকি বলেন, তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।