হিযবুত তাওহীদ : ঈমান বিধ্বংসী এক ফিরকা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ২১ ২০১৯, ০৯:৫৮

একুশে জার্নালঃ

১৯৯৫ সালে হোমিও ডাক্তার খ্যাত বায়াজীদ খান পন্নী নামক জনৈক ব্যক্তির দ্বারা টাঙ্গাইল করটিয়ায় হিযবুত তাওহীদ প্রতিষ্ঠা লাভ করে।
এটি নামধারী একটি ইসলামিক দল হলেও মূলত এটি ইসলাম ধ্বংস করার গোপন ষড়যন্ত্র।

খুব অল্প সময়ে উদ্ভট সব থিউরী দিয়ে বেশ কিছু ভক্ত যুগিয়ে ফেলে পন্নী। ইসলামের মৌলিক বিধানাবলীর নতুন সব অপব্যাখ্যা করে পুরো দ্বীনটাকেই প্রশ্নবিদ্ধ করে রাখার দুষ্কর্ম সে আমরণ করে যায়।

● তাদের দাবী হলো যে ধর্মটি ইসলাম বলে প্রচলিত আমাদের সমাজে এটা আসল ইসলাম নয়। বরং অন্যন্য ধর্মের মত একটি ধর্ম শুধু।

হেযবুত তওহীদের অন্যতম দাবী হচ্ছে-
৬০/৭০ হিজরীর পর থেকে ১৩০০ হিজরির পর পুরো ইসলাম ধর্মটি বিকৃত হয়ে গিয়েছে এবং সমস্ত মুসলমান কাফের এবং মুশরিক হয়ে গিয়েছে। সুতরাং প্রচলিত ইসলামটি আসল ইসলাম নয় বরং আল্লাহর প্রেরিত ইসলামের বিপরিত এটা।

● টুপি, দাড়ী, পাগড়ি, জুব্বা এগুলোর সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই বলে জোর দাবী তুলেছে তারা। অথচ বিধর্মীদের মত দাড়ীতে স্টাইল করা তারা রুচিসম্মত কাজ মনে করে থাকে।

● তাদের দাবী হলো “হেযবুত তওহীদ’ই হলো আল্লাহর পাঠানো আসল দ্বীনুল হক। তাদের এমামুযযামান খ্যাত বায়াজীদ খান পন্নীকে নাকি আল্লাহ পাক মো’জেজার মাধ্যমে বলেছেন যে, “হেযবুত তওহীদ” – এ দলটি দিয়ে পুরো বিশ্বে সহীহ ইসলাম প্রতিষ্ঠিত হবে।

এজন্য তারা ঘোষণা দিয়ে তাদের বইয়ের মধ্যে লিখেছে-
“যারা হেযবুত তওহীদ করবে তাদের জন্য নিশ্চিত জান্নাত। এনকি যদি কেউ হেযবুত তওহীদে থাকাবস্থায় মৃত্যুবরণ করে তাহলে সে দুই শহিদের মর্যাদা পাবে। আর যারা পন্নী সাহেবের মোজেজা বিশ্বাস করবে না তারা মোনাফেক। তাদের কোনো মুক্তি নাই, তারা জাহান্নামী।” [লা-হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ।]

অবশেষে ১৬ ই জানুয়ারী ২০১২ ইং সনে তার মৃত্যু হয়। কিন্তু এতদিনে তার ভ্রান্ত দলের কর্মী হাজার ছাড়িয়ে যায়। বর্তমানে তাদের কথিত এমাম হলো নারীলোভী সেলিম।

বায়জীদ খান পন্নীর এ নতুন ফেরকা হেযবুত তাওহীদ ভ্রান্ত হবার ফিরিস্তি অনেক দীর্ঘ।
এই ভ্রান্তবাদী ইসলাম ধ্বংসকারী দল থেকে সবাইকে দূরে থাকার অনুরোধ করছি।

এই ভান্তবাদী মানুষের ঈমান ধ্বংসকারী এই হিজবুত তাওহীদ কে আইনের আওতায় আনে কঠিন শাস্তি দেয়ার দাবি করছি। সামাজিকভাবে সকল মুসলমানকে সতর্ক করার অনুরোধ জানাচ্ছি।

মাওলানা মাহবুব হুসাইন

কামিল মাস্টার্স

সরকারি মাদ্রাসা –ই– আলিয়া, ঢাকা