হাতিয়ায় মাছ ধরার ট্রলার ডুবি, একজনের মৃতদেহ উদ্ধার 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ৩০ ২০২১, ১৪:১৪

বিশেষ প্রতিবেদক: নোয়াখালীর হাতিয়ায় চরকিং এলাকা হতে সমুদ্রগামী একটি মাছ ধরার ট্রলার ১২ জন জেলেসহ মেঘনা নদীর হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নের কাজিরহাট এলাকায় ডুবে যায়।

ডুবে যাওয়া ট্রলারের ১১ জেলেকে স্থানীয় জেলেদের সহায়তায় জীবিত উদ্ধার করা হয় এবং নিখোঁজ হওয়া ১জনকে মৃত উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কোস্টগার্ড হাতিয়ার স্টেশন কমান্ডার লে. এ এস এম লুৎফর রহমান।

বৈরী আবহাওয়ার কারনে নদী উত্তাল থাকায় ট্রলারটি ডুবে যায় বলে জানা যায়।

এসকল তথ্যের ভিত্তিতে নিখোঁজ জেলেকে উদ্ধারের নিমিত্তে স্টেশান কামন্ডার হাতিয়া লেঃ এ এস এম লুৎফর রহমান, (এক্স), বিএন এর নের্তৃত্বে অদ্য সন্ধা ০৭:০০ ঘটিকায় বিসিজি স্টেশান হাতিয়ার একটি বিশেষ ডুবুরী দল ঘটনাস্থলে গমন করে।

পরে রাত সাড়ে ৮টায় তাদের ডুবুরি দল আড়াই ঘণ্টা পর মেঘনা নদী থেকে নিখোঁজ জেলে শ্যামল চন্দ্র জলদাস(৩০) কে চর বগুড়া এলাকা হতে মৃত উদ্ধার করে।

উদ্ধারকৃত মৃত জেলে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলাধীন চরকিং ইউনিয়নের ৬ নং দক্ষিণ শৈলকিয়া গ্রামের বাসিন্দা মতিলাল চন্দ্র জলদাস এর ছেলে।

পরবর্তীতে উদ্ধারকৃত জেলের মৃত দেহ তার পরিবারের নিকট হস্তান্তর করে কোস্টগার্ড।

এছাড়াও কোস্ট গার্ড দক্ষণি জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এস এম তাহসিন রহমান, (এক্স), বিএন, জানান, এরূপ বিশেষ উদ্ধার অভিযানের পাশাপাশি বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তা, জলদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রনে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।