হাটহাজারী মাদ্রাসার মুহতামিম প্যানেলে তিনজন, শায়খুল হাদীস ও শিক্ষা সচিব আল্লামা বাবুনগরী

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ১৯ ২০২০, ২১:২৩

ইলিয়াস সারোয়ার: 

চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মজলিসে শূরার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে মুহতামিম, শায়খুল হাদিস, শিক্ষা সচিব ও সহকারি শিক্ষা সচিব কে কে হবেন সে সব সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সূত্র মতে জানা যায়, হাটহাজারী মাদরাসার মোহতামীম নিযুক্ত হয়েছেন তিন সদস্যের একটি প্যানেল। তিন সদস্য বিশিষ্ট প্যানেলটি মাদরাসার সকল কাজের সুরাহা করবেন এবং সকলেরই সমান অধিকার থাকবে। কেউ এককভাবে কোন সিদ্ধান্ত নিতে পারবেন না বলে জানা গেছে।

উক্ত তিন সদস্য হলেন:
১) মুফতীয়ে আজম মুফতী আবদুস সালাম।
২) আল্লামা শেখ আহমদ।
৩) হাফেজ মাওলানা ইয়াহ‌ইয়া।

অন্যদিকে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে নাযেমে তালিমাত এবং প্রধান শায়খুল হাদীস হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে আর সরকারি শিক্ষা সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে হাফেজ মাওলানা শুয়াইবকে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার সময় ঢাকা আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রতিষ্ঠানটির মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী পরলোক গমন করেছেন। আজ দুপুর সোয়া দুইটায় হাটহাজারী মাদ্রাসার মাঠে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়েছে। এরপর মাদ্রাসার উত্তর মসজিদসংলগ্ন কবরস্থানে তাকে সমাহিত করা হয়। তাঁর মহাপ্রয়াণে প্রতিষ্ঠানটির মহাপরিচালক ও শায়খুল হাদিসের পদ শূন্য হাওয়ায় মজলিসে শুরা জরুরী বৈঠক করে উক্ত সিদ্ধান্তসমূহ গ্রহণ করেন।