হাটহাজারী মাদরাসার মুহতামিম মুফতি আব্দুস সালাম, অন্য দুজন সহকারী

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ২১ ২০২০, ১১:২৩

ইলিয়াস সারোয়ার:

হাটহাজারী মাদরাসার মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশের গ্র্যান্ড মুফতি আল্লামা মুফতি আব্দুস সালাম। আল্লামা শেখ আহমদ ও মাওলানা ইয়াহ‌ইয়া তার সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন।

চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদরাসার মজলিসে শুরার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য মাওলানা নুরুল ইসলাম জিহাদী একটি অনলাইন পত্রিকার সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন।

এছাড়াও মজলিসে শুরায় নতুন করে আরও পাঁচ সদস্যকে নিয়োগ দেওয়া হয়েছে বলেও তিনি জানান। তারা হলেন, মারকাযুদ দাওয়াহ আলইসলামিয়া এর শিক্ষা সচিব মাওলানা আব্দুল মালেক, রাঙ্গুনিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা সাআদত হোসাইন, বাথুয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা শফী, চারিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল্লাহ এবং মাদানী নগর মাদ্রাসার মুহতামিম মাওলানা ফয়জুল্লাহ।

আল্লামা শাহ আহমদ শফীর দাফন সম্পন্ন করার পর মাজলিসে শূরার বৈঠকে এসব সিদ্ধান্ত গ্রহণের পাশাপাশি আল্লামা শাহ আহমদ শফীর জন্য দুয়া করা ও ‘মাজলিসে ইলমী’ নামে মাদ্রাসার শিক্ষা বিষয়ক সকল কাজ আঞ্জাম দেয়ার জন্য আরেকটি শিক্ষা পর্ষদ‌ও করা হয়েছে বলে জানান তিনি।

এক‌ই বৈঠকে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে শিক্ষা সচিব ও শায়খুল হাদীস এবং মাওলানা শুআইবকে সহকারী শিক্ষা সচিব পদে নিয়োগ দান করা হয়েছে।