হবিগঞ্জের মেয়ে নীলিমা পেলেন ব্রিটেনের রাণীর সম্মাননা

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১৪ ২০২০, ১৭:১৭

স্টাফ রিপোর্টার:  ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজেবেথ এর সম্মাননা বিট্রিশ এম্পেয়ার মেডেল (বিইম) খেতাবে ভূষিত হলেন হবিগঞ্জের মেয়ে নীলিমা রহমান।

করোনাকালীন সময়ে ব্যাংকিং ও অর্থনৈতিক সেক্টরে বিশেষ অবদান রাখায় তাকে এ খেতাব দেয়া হয়।
গত শুক্রবার রাণীর কার্যালয়ের ওয়েব সাইটে প্রকাশ করা হয় এবারের সম্মান প্রাপ্তদের তালিকা। ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটিতে এই প্রথম কোন নারী এই সম্মান পেলেন।

নীলিমা রহমান মাত্র ২৭ বছর বয়সে এ সম্মান অর্জন করেন।

নীলিমা রহমান যুক্তরাজ্যের সাউথশীল্ডে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তারা তিন বোন এক ভাই। তাদের মাঝে নীলিমা রহমান তৃতীয়। তিনি যুক্তরাজ্যের সান্ডারল্যান্ড ইউনিভার্সিটি থেকে স্নাতকোত্তর পাস করেন। পরে মানি ব্যাংকিং এসোসিয়েটের সাউথশিল্ড কার্যালয়ের সহকারি ব্যবস্থাপক হিসেবে যোগদান করেন।

নীলিমা রহমানের বাবা হাবিবুর রহমান রানা যুক্তরাজ্যের সাউথশিল্ডের বাংলাদেশী কমিউনিটি নেতা ও সেখানকার সফল ব্যবসায়ী। তাদের দেশের বাড়ি হবিগঞ্জ শহরের বাণিজ্যিক এলাকায়। নীলিমা রহমান প্রবাসী সাহিদুর রহমান, সাইদুর ও সফিউল আলম সাফি, বিশিষ্ট সাংবাদিক হাফিজুর রহমান নিয়ন, নাঈম মেশিনারীজের প্রোপাইটর মহিবুর রহমান টিপু ও মফিজুর রহমান টিটুর ভাতিজি।

উল্লেখ্য ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ এর জন্মদিনে প্রতিবছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় সমাজের বিভিন্ন স্তরের প্রতিনিধিদের বিইম, এমবিই ও বেইম উপাধি দেয়া হয় রাণীর পক্ষ থেকে।
নীলিমা রহমান তার প্রতিক্রিয়ায় বলেন, এ অর্জন সমস্ত বাংলাদেশী কমিউনিটির। আমরা সুযোগ পেলে ভাল কাজ করতে পারি তা প্রকাশ পেয়েছে এ স্বীকৃতির মাধ্যমে।