স্থানীয় অনলাইন মিডিয়া ‘আমার হালুয়াঘাট টুয়েন্টিফোর’ এর উদ্বোধন

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ১৫ ২০২০, ১০:৩২

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার বহুমুখী সেবাপ্রতিষ্ঠান মারকাযুল খিদমাহ আল ইসলামিয়্যাহ ‘র দাওয়াহ ও  প্রকাশনা বিভাগের অধীনে প্রকাশিত স্থানীয় অনলাইন মিডিয়া আমার হালুয়াঘাট টুয়েন্টিফোর ডটকম এর ওয়েবসাইট উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

গত ১৩ জুন রাত ১১ টা ১১ মিনিটে মিশর থেকে অংশ নেয়া হাফেজ মাওলানা মুস্তাজীবুর রহমান আল আজহারীর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দিকনির্দেশনামূলক মূল্যবান বক্তব্য পেশ করেন বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সহ-সভাপতি, জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদ মিরপুরের মুহতামিম মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া।

আমার হালুয়াঘাট টুয়েন্টিফোরের পেছনের কথা, বর্তমান হাল ও ভবিষ্যত পরিকল্পনা উপস্থাপন করেন স্থানীয় অনলাইন মিডিয়াটির সম্পাদক ইলিয়াস সারোয়ার।

বিশেষ অতিথি হিসেবে সারগর্ভ আলোচনা করেন জনপ্রিয় অনলাইন পত্রিকা একুশে জার্নাল ডটকম সম্পাদক কে আই ফেরদৌস (লন্ডন); বিশিষ্ট লেখক, গবেষক ও কলামিস্ট আবুল কাসেম আদিল (ঢাকা);  গ্রীনভিউ কিন্ডারগার্টেন এর মহাপরিচালক ও দৈনিক নয়া দিগন্তের হালুয়াঘাট প্রতিনিধি মাসুদ রানা, চ্যানেল ইছামতির প্রধান ও দৈনিক কালের কন্ঠের হালুয়াঘাট প্রতিনিধি মাজহারুল ইসলাম মিশু, হালুয়াঘাটের ধুরাইল ইউনিয়ন প্রতিনিধি মোঃ জাকিরুল ইসলাম, শাকুয়াই ইউনিয়ন প্রতিনিধি মাওলানা রাকিব হাসান তামিম, নড়াইল ইউনিয়ন প্রতিনিধি বেলাল হোসাইন প্রমুখ।

প্রধান অতিথি মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া বলেন, অধিকাংশ মানুষ পড়ালেখা শেষ করে সবাইকে নিজ কর্মস্থল হিসেবে বেছে নিতে পছন্দ করে। কিন্তু মাওলানা ইলিয়াস সারোয়ার নিজ জন্মস্থান কর্মস্থল হিসেবে বেছে নিয়েছেন। এটা খুবই ভালো দিক। তার অন্যান্য কার্যক্রমও অত্যন্ত প্রশংসনীয়। স্থানীয় অনলাইন মিডিয়া আমার হালুয়াঘাট টুয়েন্টিফোর ডটকমের ওয়েবসাইট উদ্বোধনী অনুষ্ঠানে আমি আশা করব এটি গ্রামবাংলার আসল চিত্র তুলে ধরে এলাকার উন্নয়নে কাজ করবে।

একুশে জার্নাল ডটকম সম্পাদক কে আই ফেরদৌস বলেন, আমরা সবাই চাই আমাদের অঙ্গনে মিডিয়া প্রতিষ্ঠিত হোক। কিন্তু মিডিয়ার প্রতিষ্ঠার জন্য আমরা কেউ কাউকে কোনো সহযোগিতা করি না। একটি মিডিয়ার প্রতিষ্ঠার জন্য দুই রকমের সহযোগিতা দরকার। আর্থিক পৃষ্ঠপোষকতা এবং লেখা দিয়ে সহযোগিতা করা।

বিশিষ্ট লেখক ও গবেষক আবুল কাসেম আদিল বলেন, সাংবাদিকতা একটি গুরুত্বপূর্ণ ও কঠিন পেশা। তথ্য জানা মানুষের মৌলিক অধিকারের মধ্যে একটি। সাংবাদিকগণ জীবনের ঝুঁকি নিয়েও আমাদের মৌলিক অধিকার পূরণ করছেন। তবে সাংবাদিকতার ক্ষেত্রে আমি সবাইকে ধর্মীয় নীতিমালা মেনে পথ চলার আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, ইলিয়াস সারোয়ার আমার জুনিয়র হলেও তার কাজগুলো অনেক বড় এবং অত্যন্ত প্রশংসনীয়। শ্রদ্ধা করার মতো অনেক কাজ তার রয়েছে। আমি আশা করি শিক্ষকতা ও সেবামূলক কার্যক্রমের পাশাপাশি তিনি মিডিয়া অঙ্গনেও সফল হবেন।

দৈনিক নয়াদিগন্ত পত্রিকার হালুয়াঘাট প্রতিনিধি ও গৃণভিউ কিন্ডারগার্টেন এর মহাপরিচালক মাসুদ রানা বলেন, আজ দিনরাত এক করে সম্পাদক মুফতি ইলিয়াস সারোয়ার যে নিউজ পোর্টালটির উদ্বোধন করতে যাচ্ছেন আমি আমার ব্যক্তিগত প্রতিষ্ঠান ও নয়া দিগন্তের পক্ষ থেকে ধন্যবাদ সাধুবাদ জানাই।  ধন্যবাদ জানাই আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে। সাংবাদিকতা একটি মহান পেশা। সাংবাদিকদের বলা হয় জাতির বিবেক। আমি আশা করব আমার হালুয়াঘাট টুয়েন্টিফোর ডটকম সবসময় বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে পাঠকদের উপকৃত করে যাবে। পত্রিকাটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে এর সঙ্গে সংশ্লিষ্ট সকল কলাকুশলীদের সাধুবাদ জানিয়ে আমার বক্তব্যের ইতি টানলাম।
দৈনিক কালের কন্ঠের হালুয়াঘাট প্রতিনিধি মাজহারুল ইসলাম মিশু বলেন, মুফতি ইলিয়াস সারোয়ারকে মিডিয়া অঙ্গনে আমি স্বাগত জানাই। সম্মানিত অতিথিদের মূল্যবান বক্তব্য আমি গভীর মনোযোগের সহিত শুনছিলাম। অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে আমার খুবই ভালো লাগছে। প্রেসক্লাবের সদস্য ও কালের কণ্ঠের হালুয়াঘাট প্রতিনিধি হিসেবে আমি সার্বিক সহযোগিতা করে যাব।
এছাড়াও আমন্ত্রিত অতিথিগণের মধ্যে ছিলেন আইটি বিশেষজ্ঞ, সংবাদকর্মী ও সমাজসেবক জাহাঙ্গীর রায়হান, ডেইলি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম সম্পাদক আনছারুল হক রাসেল, লেখক ও সাংবাদিক মাসুদ করিম প্রমুখ।

দীর্ঘ পৌনে দুই ঘন্টা ব্যাপী আনুষ্ঠানিক আলোচনার শেষে সভাপতি শামসুল হুদা শাওন এর বক্তব্য ও প্রধান অতিথির মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।