সোলেমান ট্রাস্ট ইউকে`র পক্ষ থেকে কোরবানির গোশত বিতরণ

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ০৩ ২০২০, ১৫:১৮

ঈদুল আযহার দ্বিতীয় দিন সোলেমান ট্রাস্ট ইউকে`র কোরবানি প্রজেক্টের মাধ্যম ওসমানীনগর উপজেলার সিকন্দরপুর ও গাভুরটিকি গ্রামের দু’শ নিম্নবিত্ত পরিবারের সদস্যদের মাঝে গোশত বিতরণ
বিতরণ করা হয়।

ট্রাস্টের উপদেষ্টা জনাব হাজি রফিক মিয়ার সভাপতিত্বে এবং এইচ এম রাশেদ আহমেদ এর পরিচালনায় গোশত বিতরণ অনুষ্ঠানে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি জনাব অয়েছ আহমেদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব নাইম হোসেন চৌধুরী, অন্যতম সদস্য হাফেজ আব্দুল কাইয়ুম চৌধুরী, ট্রাস্টের বাংলাদেশ প্রতিনিধি এ আর মারজান কাদেরী।

প্রধান অতিথি বলেন, সোলেমান ট্রাস্ট ইউকে একটি সামাজিক সংগঠন। এ সংগঠনের অনেক সুনাম রয়েছে। করোনা ও বন্যার কঠিন দুঃসময়ে এ সংগঠনটি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।
এ জন্য সংগঠনের প্রতিষ্ঠাতাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি।

বিশেষ অতিথি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, দান সদকা করা একটি মহৎ কাজ। আল্লাহ পাক অনেক মানুষকে টাকা পয়সা দিয়েছেন কিন্তু অনেকেই তা সৎ পথে ব্যয় না করে অবৈধ এবং পাপের পথে ব্যয় করে। বৈশ্বিক মহামারীতে সোলেমান ট্রাস্ট শত মানুষের মুখে যে হাসি ফুটিয়েছে, আমি আশা করি আল্লাহ পাক ট্রাস্টের গোশত বিতরণ, অন্যান্য দান, উদ্যোগ ও সকল প্রচেষ্টা কবুল করবেন এবং ট্রাস্টকে আরোও সমৃদ্ধ করবেন।

বাংলাদেশ প্রতিনিধি এ আর মারজান কাদেরী বলেন, সোলেমান ট্রাস্ট ইউকের পক্ষ থেকে কবিড-১৯ ও বন্যাকালিন সময়ে ৫ম প্রজেক্ট সম্পন্ন হয়েছে। ইনশা-আল্লাহ সামনে আমাদের আরও অনেক প্রজেক্ট রয়েছে। আজ আপনারা
কষ্ট করে এসেছেন এবং সুন্দর সুশৃঙ্খলভাবে, সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদেরকে গোশত বিতরণের সুযোগ দিয়েছেন, এজন্য আপনাদের প্রতি মোবারকবাদ।

তিনি আরো বলেন, আমার ফুফা মরহুম জনাব আব্দুস সবুর চৌধুরী সোলেমান সাহেবের নামে এই ট্রাস্টটি প্রতিষ্ঠা করা হয়েছে এবং তাঁদের সন্তান জনাব শামসুদ্দোহা চৌধুরী ও জনাব বদরুদ্দোজা চৌধুরী’র অক্লান্ত পরিশ্রমে এটি উত্তরোত্তর উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। আপনারা দুয়া করবেন, যেন আগামীতেও আমরা আপনাদের পাশে থাকতে পারি।

এ সময় উপস্থিত ছিলেন ট্রাস্টের সিনিয়র সদস্য কাতার প্রবাসী আব্দুল ওয়াদুদ আদনান, হাফেজ দিহান আহমেদ, রেদওয়ান আহমেদ, ফারহান আহমেদ,তাহসিন আহমেদ, ইয়াকুব আহমেদ, বোরহান আহমেদ, ইয়াকুব আহমেদ, আলামিন আহমেদ, আবিদ রেজা কাদেরী ও সাঈদ আহমেদ প্রমুখ।