সেফাতুল্লার বিরুদ্ধে অস্ট্রিয়ায় মামলা

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ২২ ২০১৯, ১৯:৩৫

 

একুশে জার্নাল ডেস্ক; ইসলাম, মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও পবিত্র কোরআনকে অবমাননাকারী সেফাতুল্লার বিরুদ্ধে অস্ট্রিয়ায় মামলা করেছে দুইটি সংগঠন।
মামলাকারী সংগঠন দুটি হচ্ছে, ইসলামিক রিলিজিয়াস অথরিটি অস্ট্রিয়া এবং এশিয়ান কালচারাল কমিউনিটি।

শনিবার বিকেলে এশিয়ান কালচারাল কমিউনিটির প্রেসিডেন্ট এবং ইসলামিক রিলিজিয়াস অথরিটির সুপ্রিম কাউন্সিলের সদস্য ইঞ্জিনিয়ার এম এ হাসেম স্থানীয় ও স্টেট প্রসিকিউটর বরাবর এ মামলা দায়ের করেন।
প্রমাণ হিসেবে সেফাতুল্লার ভিডিও পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ মামলাটি গুরুত্বের সঙ্গে আমলে নিয়েছে এবং এই বিষয়ে অধিকতর তদন্ত করা হবে বলে জানিয়েছে।
উল্লেখ্য, গত ৭-৮ বছর আগেও ইসলাম ধর্ম অবমাননা করার জন্যে এই সেফাতুল্লার বিরুদ্ধে ভিয়েনার বায়তুল ফালাহ মসজিদের পক্ষে ইঞ্জিনিয়ার এম এ হাসেম একটি মামলা দায়ের করেন। সেফাতুল্লা বিগত বছরগুলোতেও ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন কুরুচিপুর্ণ বক্তব্য দিয়ে যাচ্ছেন।

সর্বশেষ গত ১৭ এপ্রিল ফেসবুক লাইভেইসলাম, মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও পবিত্র কোরআনকে চরম পর্যায়ের নিয়ে বাজে মন্তব্য করেন। এই ভিডিও দেখে ভিয়েনার মুসলিম সমাজের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করে। তারা ঘৃণ্য অপরাধির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।