সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ৩০ ২০২২, ০০:৩৭

মুস্তাকিম আল মুনতাজ: প্রবল বৃষ্টিবর্ষণ ও ভারতের চেরাপুঞ্জির মেঘালয় থেকে আসা পানিতে তলিয়ে গেছে সিলেটের বিভিন্ন জেলা ও উপজেলা। তন্মধ্যে সিলেট শহর, সুনামগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, কোম্পানীগঞ্জ ইত্যাদি অঞ্চল উল্লেখযোগ্য।

ভয়াবহ বন্যার দ্বিতীয় ঢেউ-এ পানি কমতে শুরু করলেও গতকাল পুনরায় বৃষ্টিবর্ষণের ফলে পানি বাড়তে শুরু করেছে। ফলে চরম বিপাকে পড়েছেন সেখানকার মানুষ। বিভিন্ন জেলা, উপজেলায় পানিবন্দি হয়ে পড়েছেন লাখো মানুষ। এমন দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে আর্তমানবতার তাগিদে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন বিশিষ্ট সমাজ সেবক, লন্ডন প্রবাসী জনাব সকুর মিয়া।

বুধবার (২৯জুন) জনাব সকুর মিয়ার অর্থায়নে সুনামগঞ্জ ও জামালগঞ্জের বিভিন্ন এলাকার ২’শতাধিকেরও বেশী বন্যার্ত পরিবারের মধ্যে এক সপ্তাহের জন্য খাদ্যসামগ্রী (চাল, ডাল, তৈল, পেঁয়াজ রসুন আলু মরিচ গুড়া হলুদ গুড়া ধনিয়া সেলাইন ইত্যাদি) ও ৩শতাধিক শুকনো খাবার বিতরণ এবং নগদ অর্থ প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জামেয়া মারকাজুল উলুম (বর্মাউত্তর, বানীপুর, রামনগর) মাদরাসা সুনামগঞ্জের মুহতামিম মাওলানা আবদুর রহমান কফিল, মাওলানা আল আমিন তালুকদার, তরুণ ছড়াকার ও গীতিকার মাওলানা হাম্মাদ তাহমীম প্রমূখ সহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ।