সীতাকুণ্ডে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ১৭ ২০২০, ১৮:৪১

মামুনুর রশিদ মাহিন, সীতাকুণ্ড(চট্টগ্রাম)প্রতিনিধি: চট্টগ্রাম উপজেলার,ভাটিয়ারী ইউনিয়ন পরিষদ মাঠ সংলগ্নে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

শনিবার (১৭ অক্টোবর)দেশব্যাপী বাংলাদেশ পুলিশের উদ্যোগে প্রতিটি বিট এলাকায় ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আজ সকাল ১১টায় উপজেলার ভাটিয়ারী ইউনিয়ন পরিষদ মাঠে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজীম উদ্দিনের সভাপতিত্বে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম পুলিশ সুপার রশিদুল হক বিপিএম।এসময় তিনি বলেন,দেশের জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে এবং প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনতে বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে। ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করেছেন।

এসময় তিনি আরো বলে, ধর্ষণ,নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাজের জনপ্রতিনিধি,সাংবাদিক, পুলিশসহ সকলের ভুমিকা অপরিসীম।সবাইকে এক হয়ে এই সব বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।সমাবেশে উপস্থিত সকলেই ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে এক যোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বিট পুলিশিং সমাবেশে বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন,এএসপি সীতাকুণ্ড সার্কেল শম্পা রানী শাহা, সীতাকুণ্ড মডেল থানারা ওসি ফিরোজ হোসেন মোল্লা,ওসি (তদন্ত) সুমন বনিক,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুইয়া, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সুমিত্র চক্রবর্তী।