সিলেট-৩ আসনের নির্বাচন পেছানোর সুযোগ নেই: সিইসি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৪ ২০২১, ১৯:৫০

স্বাস্থ্যবিধি মেনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সিলেট-৩ আসনে ভোট গ্রহণ হবে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ভোট গ্রহণে সব পদক্ষেপও গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, আগামী ২৮ জুলাই অনুষ্ঠেয় নির্বাচনের দিন সিলেট-৩ নির্বাচনী এলাকা লকডাউন বহির্ভূত থাকবে। কঠোর লকডাউনেও আইনি ও সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে নির্বাচন পেছানোর সুযোগ নেই।

শনিবার (২৪ জুলাই) দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেট-৩ আসনের উপ-নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

করোনা পরিস্থিতিতে সবাইকে যথাযথভাবে মাস্ক ব্যবহার করে ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানান সিইসি নুরুল হুদা।

এদিকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.) বলেন, সাংবিধানিক দায়িত্ব পালন করতে সবকিছুই করছে কমিশন, এতে কারো সংশয়ের অবকাশ নেই।

সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় আরও উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, সিলেট মেট্টোপলিটন পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।