সিলেট সাইবার ট্রাইব্যুনালে মাওলানা গিয়াস উদ্দিন তাহেরির মামলার আবেদন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ২৪ ২০২২, ১৩:৫৯

অগ্রিম টাকা নিয়ে সিলেটের বালাগঞ্জে একটি মাহফিলে না আসার অভিযোগ প্রত্যাখ্যান করে সিলেট সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেছেন সময়ের আলোচিত ইসলামি আলোচক মাওলানা গিয়াস উদ্দিন আত তাহেরি।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে তিনি সিলেট আসেন এবং আদালতে ১৫ জনকে আসামি করে মামলার আবেদন করেন।

এসময় গিয়াস উদ্দিন তাহেরি সাংবাদিকদের বলেন, ‘গত ২২ মার্চ আমার নামে মিথ্যা প্রচার করে আমার সাথে যোগাযোগ না করে আমার মান ক্ষুণ্ন করার জন্য স্টেইজ সাজিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়েছে। তারা বলেছেন আমি নাকি দাওয়াত রেখে আসি নাই। অথচ আমার সাথে কোন যোগাযোগ না করে আমার মান সম্মান ক্ষুণ্ন করা হয়েছে। আমি এসব প্রতারক ও দুষ্কৃতিকারীদের বিচারের জন্য সিলেটে এসে মহামান্য আদালতে মামলা দায়ের করেছি। আদালত আমার আবেদনটি আমলে নিয়েছেন।’

প্রসঙ্গত, গত মঙ্গলবার (২২ মার্চ) বালাগঞ্জের পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে আয়োজিত একটি মাহফিলে তাহেরি অগ্রীম টাকা নিয়ে মাহফিলে উপস্থিত হননি বলে অভিযোগ ওঠে।

আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয়, মাহফিলে আসা বাবদ তার সহকারীর কাছে দুই ধাপে অগ্রিম ৩৩ হাজার টাকা দেয়া হয়েছিল। আগের দিন মাহফিল পরিদর্শনও করে গিয়েছিলেন তাহেরির কথিত সহকারী। কিন্তু মঙ্গলবার সকাল থেকে তার সাথে যোগাযোগ করা যায়নি।

অগ্রীম টাকা নিয়ে তাহেরির না আসার বিষয়টি আয়োজক কমিটির পক্ষ থেকে মাহফিল চলাকালীন মাইকে জানিয়ে দেওয়া হলে উপস্থিত লোকজন ক্ষুব্ধ হয়ে ওঠেন এবং তাহেরির বিরুদ্ধে জুতা হাতে নিয়ে শ্লোগান দিতে থাকেন। এসময় তাহেরিকে পুরো সিলেটে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে দৃশ্যটি ছড়িয়ে পড়লে নানা আলোচনা সমালোচনার জন্ম দেয়।

বিষয়টি দৃষ্টিগোচর হলে তাহেরির ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে ‘প্রতারণা’ উল্লেখ করে সাইবার আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়। এরই প্রেক্ষিতে আজ সিলেটে এসে মামলার আবেদন করলেন তিনি।