সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ; সাংবাদিকের উপর হামলা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ২৩ ২০২২, ২২:৩২

ইনসেটে আহত সাংবাদিক মঈনুদ্দীন মঞ্জু

সিলেট নগরীর চৌহাট্টা ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ সোমবার (২৩ মে) বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর চৌহাট্টা এলাকায় অবস্থিত সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার ক্যাম্পাসের ভিতরে ও বাইরে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

এ সময় চৌহাট্টা এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। ভয়ে সাধারণ মানুষ দিকবেদিক ছুটতে থাকেন। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হন সাংবাদিক মঈন উদ্দীন মঞ্জু আহত হয়েছেন। সংঘর্ষটি তখন তিনি ভয়েস অব সিলেট নামক ফেসবুক পেজ থেকে লাইভ সম্প্রসারণ করছিলেন।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ছাত্রদল সাধারণ সাইফ মাহমুদ জুয়েলের কটুক্তির প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও কর্মসূচি করে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ।

বিকেল ৪টার দিকে তারা নগরীর চৌহাট্টা এলাকার কেন্দ্রীয় শহিদ মিনার থেকে তারা বিক্ষোভ মিছিল নিয়ে বের হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্ট হয়ে আবার চৌহাট্টায় ফিরে যায়। সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম জানান, মিছিল নিয়ে তারা চৌহাট্টায় যাওয়ার পর সেখানে ছাত্রদল নামধারী কয়েকজন সন্ত্রাসী তাদের উপর হামলা চালানোর চেষ্টা করলে সাধারণ শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তোলেন।

পাল্টা অভিযোগ করেছেন সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান। তিনি বলেন বিকেল ৪টার দিকে জেলা ছাত্রদলের প্রতিবাদ কর্মসূচি পালন শেষে কিছু নেতাকর্মী আলিয়া মাদারাসার গেটের সামনে দাঁড়িয়ে খোশগল্প করছিলেন। তখন পেছন দিক থেকে ছাত্রলীগের কায়েকজন নেতাকর্মী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালানোর চেষ্টা করলে ছাত্রদলের নেতাকর্মীরাও প্রতিরোধের চেষ্টা করেন।

এ ঘটনায় হতাহতের খবর পাওয়া না গেলেও আহত সাংবাদিক মঞ্জুকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।