সিলেটের বন্যাদুর্গত এলাকায় সরকারের ত্রাণ তৎপরতা খুবই অপ্রতুল: ড. আহমদ আবদুল কাদের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ২৪ ২০২২, ১৬:১৮

সিলেটের জকিগঞ্জে বন্যাদুর্গতদের মাঝে খেলাফত মজলিসের ত্রাণ বিতরণ


খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, সিলেটের বন্যাদুর্গত এলাকার মানুষের জন্য সরকারের ত্রাণ তৎপরতা খুবই অপ্রতুল। বন্যাদুর্গত সিলেট অঞ্চলে সরকারের পক্ষ থেকে নামমাত্র বরাদ্দ দেয়া হয়েছে। হঠাৎ বন্যায় সিলেট-সুনামগঞ্জের লাখ লাখ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রত্যন্ত অঞ্চলে এখনো বহু মানুষের বাড়ী-ঘর পানিতে তলিয়ে আছে। এ অবস্থায় সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণ বরাদ্দ ও সুষ্ঠুভাবে বিতরনের ব্যবস্থা করতে হবে। খেলাফত মজলিসের উদ্যোগে সিলেটের জকিগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

২৪ মে সকাল ১১ টায় জকিগঞ্জের সদর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা সভাপতি মাওলানা আবদুল মুসাব্বিরের সভাপতিত্বে ও সহসাধারণ খায়রুল ইসলামের পরিচালনায় ত্রাণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য দেন সংগঠনের যুগ্মমহাসচিব অধ্যাপক মোঃ আবদুল জলিল, এম. সদরুজ্জামান খান, সিলেট জেলা সভাপতি মাওলানা সৈয়দ মুশাহিদ আলী, মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা আহমদ বিলাল, সিলেট জেলা সহসভাপতি মাওলানা মুখলেসুর রহমান, সহসাধারণ সম্পাদক মাওলানা দিলওয়ার হোসাইন, জকিগঞ্জ উপজেলা সাধারণ সম্পাক মাওলানা মুহাম্মদ আলাউদ্দিন তপাদার, মাওলানা আবদুস সালাম, মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা আবুল কালাম আজাদ, ইসলামী ছাত্র মজলিস নেতা মুজিবুর রহমান খান প্রমুখ।

সমাবেশ শেষে খেলাফত মজলিসের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩৫০ জন পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল, ডাল, আলু, চিনি, লবন, পেঁয়াজ, ঔষধ ইত্যাদি।

এরপর খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বরাক নদীর মোহনায় ভেঙ্গে যাওয়া বাঁধ পরিদর্শণ করেন এবং বিকেল কানাইঘাটের রাজাগঞ্জ ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করবেন।

আগামীকাল সুনামগঞ্জের ছাতকে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে খেলাফত মজলিসের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।