সিলেটের পর্যটন কেন্দ্র ‘সাদাপাথর’ ; আবারো পানিতে ডুবে নিহত কলেজ ছাত্র

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২০ ২০১৯, ১৮:২৯

সাদাপাথরে আবারো প্রাণ গেলো কলেজ ছাত্রের। শনিবার লাইফজ্যাকেট না পড়েই নৌকায় উঠা কলেজ ছাত্র অবশেষে ভেসে গেলো প্রবল স্রোতে। কোম্পানীগঞ্জের জিরো পয়েন্ট সীমান্তে সাদাপাথরস্থলে ঘটনাটি ঘটে শনিবার বেলা ৩ টায়।

নিহত সাইফুল ইসলাম (২৪) সিলেটের দক্ষিন সুরমা উপজেলার নিয়ামত গ্রামের তুলা মিয়ার ছোট ভাই ও সিলেট সরকারি কলেজের ডিগ্রী ৩য় বর্ষের ছাত্র।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি এ তথ্য নিশ্চিত করেছেন। প্রাথমিকভাবে নিহতের পিতার নাম জানাতে পারেননি তিনি।

এর আগে গত ৭ জুলাই ওই এলাকায় পানিতে ডুবে সিলেটের লিডিং ইউনিভার্সিটির আরেক ছাত্র নিখোঁজ হয়। ৩ দিন পরে তার লাশ উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, শনিবার বিকেল ৩টার দিকে সাইফুল তার বন্ধুদের নিয়ে সাদাপাথর এলাকায় বেড়াতে যায়। এসময় স্থানীয় নৌকার মাঝি তাকে লাইফ জ্যাকেট দিলে সেটি না পড়েই পানিতে নামে সে। প্রবল স্রোতের মাঝেও তিনি নদী পাড় হতে গেলে স্থানীয় উপজেলা প্রশাসন থেকে পর্যটক নিরাপত্তায় নিয়জিত কর্মীরা তাদের বাধা দেয়। কিন্তু বাধা না মেনেই নদী পাড় হতে গিয়ে স্রোতের টানে সাথে সাথে সে পানিতে তলিয়ে যায়। কিছু সময় পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে লিডিং ইউনিভার্সিটির ছাত্রের মৃত্যুর পর পর্যটকদের লাইফ জ্যাকেট সরবরাহ করতে ও ১০ জনের বেশি লোককে নৌকায় না তুলতে পর্যটকদের বহনকারী সবগুলো নৌকার মাঝিকে উপজেলা প্রশাসন থেকে সর্তক করে দেওয়া হয়েছে। কিন্তু পর্যটকরা কোনো নির্দেশনা না মানায় দুর্ঘটনার শিকার হচ্ছেন।