সিলেটের ওসমানীনগরে ১৩ হাজার টাকার জাল নোটসহ আটক ৪

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২১ ২০২০, ২২:০৪

আহমদ মালিক, ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি 

সিলেটের ওসমানীনগরে ১৩ হাজার টাকার জাল নোট সহ ৪জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। আজ মঙ্গলবার বিকেলে উপজেলার সাদিপুর ইউনিয়নের ভাঙ্গার বাজার থেকে জাল নোট চক্রের এই ৪ সদস্য আটক করা হয়। এ সময় আটককৃতদের নিকট থেকে ১ হাজার টাকার ১৩টি নোট, জাল টাকা দিয়ে ক্রয় করা ১ পেকেট সিগারেট ও একটি সিএনজি অটোরিকশা জব্দ করা হয়।

আহককৃতরা হল, বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর ইউপির পশ্চিম ইছাপুর গ্রামের আশিক মিয়ার ছেলে রুবেল মিয়া(২০) একই গ্রামের রফিক মিয়ার ছেলে মঈন উদ্দিন(২২), একই ইউপির পূর্ব ইছাপুর গ্রামের খালেদ মিয়ার ছেলে জুবেল আহমদ(২০) এবং মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুরের কাচা মিয়ার ছেলে ফুলরি মিয়া(৩০)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার দুপুরে আকটকৃত এই ৪ জালনোট চক্রের সক্রিয় সদস্য উপজেলার সাদিপুর ইউনিয়নের সিলেট-ঢাকা মহাসড়কের ভাঙ্গারবাজারে আসে। ৪জন আলাদা হয়ে বিভিন্ন দোকানো জাল নোট দিয়ে কেনাকাটা ও বিকাশ করে। একেকজন এক দোকান থেকে এক প্যাকেট সিগারেট ক্রয় করে ১ হাজার টাকার জালনোট দোকানী প্রদান করলে নোটটি জাল বলেন দোকানদার সনাক্ত করেন। ধরা পরে যাবার ভয়ে জালনোট চক্রের সদস্যসরা তারাহুড়া করে পালাতে চাইলে ব্যবসায়ীরা তাদের আটক করে স্থানীয় ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান বখতিয়ার হোসেনের নিকট হস্তাস্তর করেন। পরে ওসমানীণগর থানা পুলিশকে খবর দিলে পুলিশ সাদিপুর ইউনিয়ন অফিসে গিয়ে আটককৃত ৪জনকে থানায় নিয়ে আসে।

সাদিপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান-২ ৬নং ওয়ার্ড সদস্য বখতিয়ার হোসেন বলেন, ব্যবসায়ীরা ১১ হাজার টাকার জালনোট সহ ৪জনকে আটক করে আমাকে খবর দিলে অামি তাদের ইউনিয়ন অফিসে নিয়ে গিয়ে থানা পুলিশকে খবর দেই। পরে পুলিশ এসে ১১ হাজার সহ আরো মোট ১৩ হাজার টাকার জাল নোট উদ্ধার করে থানায় নিয়ে যায়।

ওসমানীনগর থানার এসআই শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জাল ১ হাজার টাকার ১৩টি নোট, এক প্যাকেট সিগারেট ও একটি সিএনজি অটোরিকশা জব্দ করে জালনোট চক্রের চার সদস্যকে আটক করা হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।