সিংগাইরের জামশায় রাসূল (সা.) কে কটুক্তির শাস্তি: জনসম্মুখে তওবা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ৩১ ২০২০, ১৮:০০

মিলন মাহমুদ (মানিকগঞ্জ): মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার দক্ষিণ জামশা গ্রামে ফরিদ হোসেন (৪০) নামে এক যুবক দীর্ঘদিন যাবত রাসূল (সা.) কে কটুক্তিসহ ইসলাম ধর্ম নিয়ে বেফাঁস মন্তব্য ও বিভ্রান্তমূলক তথ্য প্রচার করে আসছিল।

বিষয়টি স্থানীয় আলেম সমাজ ও সাধারণ জনগণের নজরে আসলে এর ব্যবস্থা স্বরূপ আজ ৩১ অক্টোবর শনিবার সকাল ৮ ঘটিকায় জামশা মোহাম্মোদীয়া মডেল মাদ্রাসায় এক আলোচনা সভার মধ্য দিয়ে অভিযুক্ত ফরিদকে সভায় উপস্থিত করা হলে সে অনুতপ্ত হয়ে নিজের ভুল স্বীকার করে এবং তওবা করে ভবিষ্যতে এমন কাজ করবে না বলে মুচলেকা প্রদান করেন।

অভিযুক্ত ফরিদ হোসেন জামশা ইউনিয়নের ভূরাখালী গ্রামের ইংরাজ আলীর ছেলে।

স্থানীয়দের সূত্রে জানা যায়, সম্প্রতি অভিযুক্ত ফরিদ জনসম্মুখে ইসলামের বিভিন্ন বিধান ও রাসূল (সা.) কে নিয়ে কটুক্তিসহ বিভিন্ন বেফাঁস মন্তব্য করে। এতে সাধারণ জনগণ ক্ষিপ্ত হয়ে তাকে আঘাত করার পরিকল্পনা করলে স্থানীয় আলেমসমাজ বিষয়টির একটি সমাধানের জন্য একত্রিত হয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিঠুর পরামর্শ অনুযায়ী ফরিদকে উপস্থিত করলে সে তার ভুলের জন্য অনুতপ্ত হয় এবং উপস্থিত সকলের সামনে তওবা করে ভবিষ্যতে এমন কাজ করবে না বলে পবিত্র কালেমা পাঠ করে ওয়াদা করেন।

কাজী মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার পরিচালনা করেন মাওলানা সালমান ফার্সী। এছাড়াও উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা ফরিদ উদ্দীন, মুফতি আব্দুর রউফ, হাফেজ মাওলানা আল আমিন লতিফীসহ জামশা ইউনিয়ন সহ বিভিন্ন ইউনিয়নের মসজিদের ইমাম, আলেমসহ স্থানীয় জনগণ ও যুব সমাজ।

এ সময় বক্তারা রাসূল (সা.) জীবনী থেকে এবং ইসলামের ইতিহাস থেকে গুরুত্বপূর্ণ আলোচনা তুলে ধরেন।

পাশাপাশি ভবিষ্যতে ইউনিয়নে কোন ব্যক্তি শরীয়ত বিরোধী, শিরক বেদাতি তথা ইসলামকে আঘাত করে কোন বক্তব্য বা কাজের জন্য প্রশাসনের মাধ্যমে তা দমন করা হবে বলে কঠোর হুশিয়ারি দেয়া হয়।