সিংগাইরের জামশায় ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৯ ২০২০, ১৪:০৫

মিলন মাহমুদ (মানিকগঞ্জ): মানিকগঞ্জের সিংগাইর উপজেলার দক্ষিণ জামশা গ্রামে ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন বন্ধু যুব কল্যাণ সংস্থা ও এলাকাবাসী।

আজ ৯ অক্টোবর শুক্রবার সকাল ৯ টায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে নোয়াখালীর বেগমগঞ্জ ও সিলেট এমসি কলেজে গণধর্ষণ সহ দেশে ঘটিত সকল শিশু ও নারী নির্যাতন সহ ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড ও দ্রুত তা কার্যকর করার জন্য বাংলাদেশ সরকারের কাছে আহ্বান জানানো হয়।

এ মানববন্ধনে অংশ নেয় বন্ধু যুব কল্যাণ সংস্থার ম্যানেজিং কমিটি, সদস্য সহ এলাকার সকল শ্রেনীপেশার মানুষ।
বন্ধু যুব কল্যাণ সংস্থার পক্ষ থেকে সভাপতি জাহিদ হাসান তার বক্তব্যে জানান-দেশব্যাপী ধর্ষণের বিরুদ্ধে যে গনজোয়ার চলছে সরকারের উচিত দ্রুত একটি সুস্ঠ পদক্ষেপ নেয়া এবং প্রকাশ্যে মৃত্যুদন্ডের দাবি জানান তিনি।
সংগঠনের উপদেষ্টা জনাব ফজলুল হক মোল্লা বলেন- ধর্ষণ এখন সামাজিক ব্যাধী। এ থেকে বাঁচার উপায় হলো সামাজিক সচেতনতা। বিশেষ করে মানব রচিত আইন দ্বারা ধর্ষণের বিচার সম্ভব নয় এ জন্য প্রয়োজন কোরআন ও সুন্নাহ মোতাবেক আইন তৈরি করা এবং ধর্মীয় শিক্ষার প্রসার ঘটানো।তিনি আরো বলেন ধর্ষণের অন্যতম কারণ হলো দেশে পশ্চিমা ও ভারতীয় অপসংস্কৃতি। নারীদের মাঝে এর বিস্তার ব্যাপক হয়ে ছড়িয়ে পড়ছে ফলে ধর্ষণ বৃদ্ধি পাচ্ছে।
সংগঠনের সাবেক সভাপতি মাসুদ রানা তার বক্তব্যে বলেন-ধর্ষকদের কোন দল নেই। তারা সমাজের কীট।যে দলেরই হোক দ্রুত তাদের বিচার করতে হবে।
এছাড়াও জামশা ইউনিয়নের আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম,গোলাইডাঙ্গা মুক্তিযুদ্ধ সৃতি কলেজের প্রভাষক রিয়াজুল কবির লিটন, বন্ধু যুব কল্যাণ সংস্থার উপদেষ্টা আরিফ ইসলাম,জাহাঙ্গীর আলম, আবু সাইদ, সুজন মাহমুদ সহ অন্যান্য সদস্যবৃন্দ সমাবেশে উপস্থিত থেকে নিজ নিজ সংক্ষিপ্ত বক্তব্যে ধর্ষকদের বিচারের দাবি জানান এবং যুবকদের এর বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান।
পরে বন্ধু যুব কল্যাণ সংস্থার পরিচালনা পরিষদের পক্ষ হতে মিলন মাহমুদের বক্তব্যের মধ্য দিয়ে সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়। এ সময় তিনি বলেন – জনগণের মাঝে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ বিক্ষোভ সমাবেশ ইউনিয়নব্যাপী চলতে থাকবে।