সাভারে ড্রেন থেকে অটিস্টিক নৃত্যশিল্পী ও বেদেকন্যার মৃতদেহ উদ্ধার

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ১৯ ২০২০, ২১:৫০

মোঃ ইয়াসিন, সাভার(ঢাকা):

সাভারে ভোরে এক অটিষ্টিক নৃত্যশিল্পীর মরদেহ উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে সাভারের আড়াপাড়া ড্রেনমার্কেট এলাকার একটি ড্রেনের উপর থেকে তার লাশ উদ্ধার করে সাভার মডেল থানা পুলিশ। নিহত ওই নৃত্য শিল্পীর নাম ময়ুরী (২২)। সে সাভারের কাঞ্চনপুর এলাকার তাহের মিয়ার মেয়ে।

নিহতের পরিবারের সদস্যরা জানায়, গতকাল রাতে আড়াপাড়া এলাকায় একটি সনাতন ধর্মের আশ্রমে কালিপূজার অনুষ্ঠানে নাচতে যেয়ে বাড়ী ফিরেনি সে,পরে ভোরে স্থানীয়রা আড়াপাড়া ড্রেনমার্কেট এলাকার একটি ড্রেনের উপর তার লাশ পড়ে থাকতে দেখে সাভার মডেল থানা পুলিশকে খবর দিলে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

নিহত ময়ুরীর পরিবারের অভিযোগ ওই অনুষ্ঠানে নাচ শেষ করে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা তাকে ধর্ষণ করে হত্যা করে এবং তার সাথে থাকা টাকা পয়সা লুটপাট করে পালিয়ে যায়।

ময়ুরী অটিষ্টিক হওয়া সত্বেও সাভারসহ বিভিন্ন এলাকায় অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে সংসার চালাতেন। বেদে সম্প্রদায়ের লোক হওয়ায় তার ব্যাপক জনপ্রিয়তা ছিলো।

এঘটনায় বেদে সম্প্রদায়ের লোকজনের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

এবিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সাফায়েদুর রহমান বলেন, কিভাবে ওই নৃত্য শিল্পীর মৃত্যু হয়েছে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এঘটনায় সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।