সাভারে চার ভুয়া সাংবাদিক আটক

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৯ ২০১৮, ১২:২৬

সিএনএন বাংলা টিভির পরিচয় দিয়ে ছয়-সাতজন ভুয়া সাংবাদিক চাঁদা দাবি করে

চাঁদাবাজি ও নারী নির্যাতনের দায়ে ঢাকার সাভারে চার ভুয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ। বুধবার (১৯ ডিসেম্বর) দুপুরে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে হস্তান্তর করা হয় ।

আটককৃতরা হচ্ছে- মফিজুর রহমান সোহেল, মবিনুর রহমান, নাজমুল হাসান ও আতিক ।

পুলিশ ও ভুক্তভোগীর পরিবার জানায়, গত মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিকেলে সাভার পৌর এলাকার ছায়াবিথী মহল্লায় সাইফুল ইসলামের বাড়িতে গিয়ে তার পরিবারের কাছে সিএনএন বাংলা টিভির পরিচয় দিয়ে ছয়-সাতজন ভুয়া সাংবাদিক ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে সাইফুলের বোন ও মাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে তারা। ভুয়া সাংবাদিকরা ভুক্তভোগীর বোনের শ্লীলতাহানীর চেষ্টাও করে বলে অভিযোগ। পরে এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ তাদের গ্রেফতার করে ।

এদিকে, এ ঘটনার পর স্থানীয় সংবাদকর্মীরা আটককৃতদের ছবি তুলতে থানায় গেলে সেখানে উপস্থিত হাবিবুর রহমান ভুইয়া নামে সিএনএন বাংলা টিভির পরিচয়দানকারী এক ব্যক্তি সংবাদকর্মীদের বাধা দেওয়ার চেষ্টা করে। ওই চার ভুয়া সাংবাদিককে ছাড়িয়ে নেওয়ার জন্যই তিনি সেখানে এসেছিলেন বলে জানা গেছে। এক পর্যায়ে উপস্থিত জনতা তাকে লাঞ্ছিত করে থানা থেকে বের করে দেয় ।

বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল বলেন, এ ঘটনায় আটককৃত চারজন সহ আরও তিন জনের নাম উল্লেখ করে একটি মামলা করা হয়েছে