সাতক্ষীরার কলারোয়া উপজেলার প্রাণকেন্দ্রে রাস্তাগুলোর বেহাল দশা, বাড়ছে দুর্ঘটনা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০৯ ২০২০, ০০:০০

মোঃ রেজওয়ান উল্লাহ: সাতক্ষীরা কলারোয়া উপজেলার প্রাণকেন্দ্রের রাস্তাগুলোর বেহাল দশা। এর জন্য বাড়ছে প্রায়শ ছোট-বড় অনেক দুর্ঘটনা।

কলারোয়ার যুগীবাড়ি মোড় থেকে কলারোয়া আলিয়া মাদ্রাসা পর্যন্ত সাতক্ষীরা-যশোর মহাসড়কের করুণ অবস্থা। জায়গায় জায়গায় খানাখন্দে ভরা। রাস্তা ফেটে গেছে। এতে করে যানবাহন ও পথচারীদের চলাচলে অনেক অসুবিধা হচ্ছে।

জানা যায়, কলারোয়া উপজেলার পূর্ব দিকের ইউনিয়নের চলাচলের একমাত্র রাস্তার কলাগাছি মোড় থেকে পাকাপুলের ব্রিজ পর্যন্ত রাস্তা এতটাই খারাপ যে, একটু বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে যায় এবং কাঁচা রাস্তার মত কাঁদা হয়ে যায়। এতে করে যানবাহন এবং পথচারীদের অনেক অসুবিধা হয়। প্রতিনিয়ত ঘটে দুর্ঘটনা। বিশেষ করে মোটরসাইকেল চালক এবং সাইকেল চালকদের জন্য এক মরণফাঁদ হয়ে দাঁড়িয়েছে এ রাস্তা।

সাধারণ পথচারীদের সাথে কথা বলে জানা যায়, এ রাস্তা বহুদিন ধরে কোন কাজ করা হয় না। একটু বৃষ্টি হলে কাঁচা রাস্তার মতন কাদা হয়ে যায়। বড় ধরনের কোনো গাড়ি গেলে আশেপাশের পথচারীদের গায়ে কাদা ছিটকে লাগে এবং প্রায় দেখা যায় মোটরসাইকেল স্লিপ খেয়ে মারাত্মক অ্যাক্সিডেন্ট করে।

তারা আরো বলেন, আজকে সকালে একটি অ্যাপাচি গাড়ি এবং একটি পালসার গাড়ি পিকআপকে সাইট দিতে গিয়ে সিলিপ খেয়ে দুর্ঘটনার শিকার হয়ে বেশ আহত হয়েছে।

এছাড়াও কলারোয়া সরকারি হাসপাতালের রোডের‌ও খুবই নাজুক অবস্থা। এই রাস্তা খারাপের জন্য জনগণের পাশাপাশি যানবাহনের ব্যাপক ক্ষতিসাধন হচ্ছে।

এলাকাবাসীর জোর দাবি যে, তারা কলারোয়া প্রাণকেন্দ্রের রাস্তাসহ আশেপাশের যে রাস্তাগুলো খারাপ আছে সেগুলো যেন দ্রুত সংস্কার করে সংশ্লিষ্ট প্রশাসন।