সাংবাদিক সম্মেলনে যা বললেন নিখোঁজ মাওলানা গুনবী’র স্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০৯ ২০২১, ২০:১৭

প্রখ্যাত ওয়ায়েজ ও দাঈ মাওলানা মাহমুদুল হাসান গুনবীর সন্ধান চেয়ে নোয়াখালীতে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।

শুক্রবার (৯ জুলাই) ১০ টায় নোয়াখালী চৌমুহনীতে ‘নোয়াখালী টিভি সাংবাদিক ফোরাম অফিসে’ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাওলানা গুনবীর স্ত্রী “তাহুরা নাজমিন”।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার স্বামী মাওলানা মাহমুদুল হাসান গুনবী। তিনি একজন আলেমদ্বীন ও প্রখ্যাত দাঈ।আপনারা নিশ্চয়ই জানেন, বিভিন্ন কারণে দেশের আলেম ওলামা ও দাঈগণ এই মুহূর্তে সংকটপূর্ণ সময় অতিবাহিত করছেন।এমন সংকটকালীন সময়ে আমার স্বামী আল্লাহর উপর তাওয়াক্কুল করে নিজ দায়িত্বে ইসলাম প্রচারের কাজেই ব্যস্ত ছিলেন।দেশের বিভিন্ন অঞ্চলে মাদরাসা,মকতব প্রতিষ্ঠাসহ নানা অসহায় মানুষকে বিশেষ করে নও মুসলিমদের সহযােগিতা করা ছিলাে তার মৌলিক কাজ!

আরো পড়ুন: ডিবি পরিচয়ে তুলে নেয়ার চারদিনেও খোঁজ মেলেনি মাওলানা গুনবীর, থানায় জিডি না নেয়ার অভিযোগ

তাহুরা নাজমিন বলেন, একটি মাদরাসা প্রতিষ্ঠার কাজে আমার স্বামী মাওলানা গুনবী তার ওস্তাদ মাওলানা ইউসুফের সাথে দেখা করতে নোয়াখালীতে গেলে গত ৬ জুলাই সকাল আনুমানিক ৭ টার দিকে সাদা পােষাকধারী কিছু লােক নিজেদের প্রসাশনের লােক (ডিবি) পরিচয় দিয়ে তাকে তুলে নিয়ে যায়। এসময় স্থানীয়রা আমার স্বামীকে তুলে নেওয়ার ছবি ধারণ করতে চাইলে তাদের মোবাইল জব্দ করতে চায় নামধারী প্রশাসন।

পরবর্তীতে তুলে নেওয়ার বিষয়টি জানার পর আমার ভাই এবং বাবাকে নিয়ে নােয়াখালী সদর থানায় স্ব’শরীরে উপস্থিত হয়ে তার সন্ধান চাইলে তারা আমাকে কোন সন্ধান দিতে পারেনি। পরবর্তীতে সাধারণ ডায়েরী (জিডি) করতে চাইলেও তারা তা গ্রহণ করতে অস্বীকার করে।সর্বশেষ লক্ষীপুর র্যাব অফিসে যােগাযােগ করলে তারাও আমাকে কোন রকম সন্ধান দিতে পারেনি।

তাহুরা নাজমিন বলেন,বাংলাদেশের সংবিধানের ৪১’র ১’র ( ক ) মতে- প্রত্যেক নাগরিকের যে কোন ধর্ম অবলম্বন,পালন বা প্রচারের অধিকার রয়েছে। আমার স্বামী মাওলানা গুনবী সংবিধানের সে ধারার আলােকেই ইসলাম প্রচারের কাজ করতেন এবং তিনি সরকার বিরােধী কোন তৎপরতায় জড়িত ছিলেন না।

তাহুরা নাজমিন আরও বলেন,আমি খুবই উদ্বিগ্ন ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। আমি কোথাও আমার স্বামীকে খুঁজে পাচ্ছিনা।কে বা কারা তাকে তুলে নিয়ে গেছে আমি এখনাে তা জানতে পারিনি।আমি আমার স্বামীর সন্ধান চাই।আমার শিশু সন্তানরা খুবই অসহায় বােধ করছে ,তারাএ তাদের প্রিয় বাবার সন্ধান চায়।

সর্বশেষ তাহুরা নাজমিন প্রধানমন্ত্রী, প্রশাসনের কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর কাছে স্বামী মাহমুদুল হাসান গুনবীর সন্ধান চেয়ে লিখিত বক্তব্য শেষ করেন।

উল্লেখ্য, গত (৬জুলাই) মঙ্গলবার সকাল ৭টায় মাওলানা মাহমুদুল হাসান গুনবীকে নোয়াখালী থেকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার ৭২ ঘন্টা (৩দিন) পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তার কোন হদিস পাওয়া যায়নি এবং গ্রেফতার ও দেখানো হয়নি। পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,তাহুরা তাজমিন,আব্দুল্লাহ আল মুরশিদ,সুলতান মাহমুদ,মাওলানা ইকবাল হুসাইন,আবু তাহের ও জোসনা বেগম প্রমুখ।