সাংবাদিক মরহুম এটিএম তামিমের অসহায় পরিবারকে সাহায্য দিল বাহুবল প্রেসক্লাব

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ০১ ২০১৮, ১৫:৫৮

শাহ মোঃ দুলাল আহমেদ, বাহুবল হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের বাহুবলের অকালে ঝড়ে যাওয়া তরুন সাংবাদিক মরহুম এটিএম তামিমের ভিঠে মাটি হারা দুই অবুঝ শিশুসহ তার পরিবারের হাতে পাঁচ হাজার টাকার একটি অনুদান তুলে দেন বাহুবল প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

রোববার (১ জুলাই) দুপুরে ক্লাবের কার্যালয়ে অবুঝ দুই সন্তানসহ পরিবারের হাতে ৫ হাজার টাকার একটি আর্থিক সাহায্য তুলে দেন ক্লাবের সাধারন সম্পাদক সিদ্দিকুর রহমান মাসুম।

এ সময় উপস্থিত ছিলেন মিরপুর প্রেসক্লাব সাধারন সম্পাদক দিদার এলাহী সাজু, সহ সভাপতি নুরুল আমিন শাহজাজান, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, প্রকাশনা সম্পাদক কাদির চৌধুরী বাবুল, নির্বাহী সদস্য মামুন চেধুরী, টিপু সুলতান জাহাঙ্গীর। এ সময় আরো উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা উদ্যোক্তা পরিষদের যুগ্ন সাধারন সম্পাদক সাকিবুল হাসান ফারুক প্রমুখ।

বাহুবল উপজেলা ৪নং সদর ইউনিয়নের অন্তর্গত জাঙ্গালিয়া গ্রামের তরুন সাংবাদিক এটিএম তামিম দীর্ঘদিন ডায়াবেটিকস ও জটিল রোগে আক্রান্ত হয়ে ২০১৫ সালের ৩রা নভেম্বর ঢাকার বারডেম হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

পরবর্তীতে চিকিৎসা খরচের টাকা যোগান দিতে ধার-দেনা করতে হয়। তাকে বাঁচাতে না পারলেও ঋণের বোঝা টানতে গিয়ে শেষ সম্বল ভিটে মাটি বিক্রি করে ঋণ পরিশোধ করে তার পরিবার। আর কোন আশ্রয় না থাকায় অসহায় এই পরিবারটি নানা বাড়িতে আশ্রয় নেয় কিন্তু আর্থিক অবস্থা শোচনীয় থাকায় বড় ছেলেটির পড়ালেখার খরচ ও দুবেলা দুমুটো খাবার যোগাতে হিমশিম খাচ্ছে অসহায় পরিবারটি।

খোঁজ নিয়ে জানা যায়, কোন আয়ের উৎস না থাকায় অবুঝ বাচ্চা দুটির মা মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন। পিতার অনুপস্থিতিতে বিগত কয়েকটি বছরের ঈদের আনন্দ ভাগাভাগী করতে পারেনি ছোট শিশুরা। দিনের পর দিন না খেয়ে খাটছে। নিত্য দিনের সঙ্গী এখন সংসারের অভাব।