সাংবাদিকদের সম্মানে ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগরের ইফতার মাহফিল অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ১৫ ২০১৯, ০০:৫৫

গত ৮ রমজান (১৪ মে) মঙ্গলবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট মহানগর শাখার উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের সম্মানে বন্দরবাজারস্থ সংগঠনের কার্যালয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। নগর সভাপতি মুহাম্মাদ আবু তাহের মিসবাহ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আরাফাত এর পরিচালনায় ইফতার মাহফিল পূর্ববর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডাক্তার মোয়াজ্জেম হোসেন খান।

প্রধান অতিথির বক্তব্যে ডা. মোয়াজ্জেম হোসেন খান বলেন, রমজান মাস আখেরাতের পুণ্য অর্জনের মাস। মহান রবের পক্ষ থেকে মুমিনদের জন্য রহমত মাগফিরাত ও নাজাতের মাস। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকরা হচ্ছে জাতীর বিবেক। স্বাধিনতা আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা অবিস্বরনীয়,দেশ স্বাধীন হয়েছে কিন্তু দেশের মানুষের কাঙ্খিত মুক্তি আসেনি। তাই পীর সাহেব চরমোনাই জাতীর মুক্তির জন্য ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় যে আওয়াজ তুলেছেন সেই সত্যের পক্ষে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা পালন করতে আহবান জানান।

সভাপতির বক্তব্যে নগর সভাপতি আবু তাহের বলেন, সাংবাদিকদের লেখনি শক্তির মাধ্যমে একটি জাতিসত্বাকে জাগ্রত করা যায়। তাই দেশ, জাতি ও সত্য-ন্যায়ের পক্ষে কাজ করে সাংবাদিকরা দেশে শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে পারে। এ মাসে পবিত্র আল কোরআন নাজিল করা হয়েছিল, শান্তি প্রতিষ্ঠায় পবিত্র আল কোরআনের গৌরব উজ্জ্বল ভুমিকা রয়েছে। ইশা ছাত্র আন্দোলন আল কোরআনের বিধান কায়েমের মাধ্যমে সমাজের সর্বস্থরে শান্তি প্রতিষ্ঠা করতে চায়। তিনি ছাত্র আন্দোলনে সকল কার্যক্রম বাস্তবায়ন ও প্রচারণায় সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

ইফতার মাহফিল ও আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট জেলা সভাপতি ফয়জুল হাসান চৌধুরী, মহানগর সহসভাপতি ইসমাইল আহমদ,জেলা সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,মহানগর প্রশিক্ষণ সম্পাদক মুহিবুর রহমান রনি,ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সহসভাপতি ডাঃ রিয়াজুল ইসলাম রিয়াজ,ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা শাখার সভাপতি মাওলানা মোঃ শিহাব উদ্দিন প্রমুখ।