সরকার পেঁয়াজ নিয়ে নতুনভাবে সঙ্কট সৃষ্টি করছে: অধ্যক্ষ ইউনুছ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৬ ২০২০, ১৯:০২

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, পেঁয়াজ নিয়ে নতুনভাবে সঙ্কট সৃষ্টি করছে সরকার। বাণিজ্য মন্ত্রী প্রেস ব্রিফিংয়ে বলেছেন, ‘ভারত সরকারের পেঁয়াজ রফতানি না করার সিদ্ধান্তের সুযোগ নিয়েছে দেশের এক শ্রেণির অসাধু ব্যবসায়ী।’ তাহলে সে অসাধু ব্যবসায়ী কারা, তিনি কেন সে অসাধুদের ব্যাপারে পদক্ষেপ নিচ্ছেন না? তিনি বলেছেন, বাজার নিয়ন্ত্রণ বা স্বাভাবিক হতে এক মাস সময় লাগবে। কিন্তু প্রশ্ন হচ্ছে একমাসেই তো সিন্ডিকেটরা হাজার হাজার কোটি টাকা কামিয়ে নিবে। তাহলে কি তিনি সিন্ডিকেটগুলোকে একমাসের সময় দিলেন দুর্নীতি করতে? মহাসচিব ইউনুছ আহমাদ বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ বাণিজ্যমন্ত্রীর অপসারণ দাবি করেন।

মহাসচিব বলেন, পেঁয়াজসহ দ্রবমূল্যের উর্ধ্বগতি জনজীবন চরম সঙ্কটে ফেলবে। পেঁয়াজ নিয়ে গতবারের মত আবারো সিন্ডিকেটগুলো তৎপর হচ্ছে। তিনি বলেন, সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে বাজার নিয়ন্ত্রণ করতে না পারলে বৈশ্বিক মহামারীর এ কঠিন সময় সাধারণ মানুষের কষ্টের অন্ত থাকবে না। তিনি অবিলস্বে সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে বাজার নিয়ন্ত্রণ করার আহ্বান জানান।

আজ (১৬ সেপ্টেম্বর) বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের সচিব পর্যায়ের এক সভায় তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ্ব আমিনুল ইসলাম, শেখ ফজলে বারী মাসউদ। এ সভায় সংগঠন সম্প্রসারণ ও মজবুতি অর্জনে ব্যাপক আলোকপাত করা হয়।