সরকার পতনে গণঅভ্যুত্থানের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ১২ ২০২২, ২২:১১

বর্তমান সরকারের পতনে গণঅভ্যুত্থান ঘটাতে চায় বিএনপি। এজন্য নিজেদের মতো করে প্রস্তুতি নিচ্ছে তারা। বেসরকারি একটি টিভি চ্যানেলকে দলটির মহাসচিব বলেন, দ্রব্যমূল্যসহ নানা কারণে অতিষ্ঠ জনগণ। আশা, এই সরকারকে হটাতে এবার অংশগ্রহণ বাড়বে তাদের।

২০১৪ সালে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ভোট বর্জন করে বিএনপি। ২০১৮ সালে জাতীয় নির্বাচনে অংশ নিলেও ভোটে কারচুপির অভিযোগ তোলে দলটি।

দেড় বছর পর আরেকটি জাতীয় নির্বাচন। এবার কী করবে বিএনপি? দলটির মহাসচিব বলেন, বিগত দুই নির্বাচনের অভিজ্ঞতায় আওয়ামী লীগকে আর বিশ্বাস করা যায় না। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগের বিষয়টাই হচ্ছে মুনাফেকী। তারা মুখে যেটা বলে তার ঠিক উল্টোটা করে। সুতরাং এই কথাগুলো এখন আর আমাদের আকৃষ্ট করে না। আমরা আমাদের কাজ করছি। আমরা আন্দোলন করছি আরও করবো এবং জনগণকে সম্পৃক্ত করে আরও বেগবান করবো।

তাই সরকার পতনের আন্দোলনেই মূল মনোযোগ বিএনপির। মির্জা ফখরুলের আশা নির্বাচনের সময় যত ঘনিয়ে আসবে ততই বাড়বে আন্দোলনের জোয়ার।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণ যখন সম্পৃক্ত হয় তখন মামলা-মোকদ্দমা এগুলো কোনও কিছু বাধা হয়ে দাঁড়াতে পারে না। ইনশাআল্লাহ জনগণ সম্পৃক্ত হচ্ছে, হবে এবং ভবিষ্যতে আরও বেগবান হবে। আমরা সবসময় সবাইকে নিয়ে আন্দোলন করেছি, আন্দোলন করবো। বাম-ডান সব মিলিয়েই থাকবে।

বিএনপি মহাসচিবের দাবি, সরকারের দুর্নীতি ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে জনগণ অতিষ্ঠ। তাই এবারের আন্দোলনে জনসম্পৃক্ততা বাড়বে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনজীবন অতিষ্ঠ হয়ে ওঠেছে। সুতরাং এই সরকারকে জনগণ আর দেখতে চায় না।