সংসদ এখন ফানক্লাবে পরিণত হয়েছে: নুরুলহক নুর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০১ ২০২২, ১৯:৫৮

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, সংসদ এখন ফানক্লাবে পরিণত হয়েছে। বিনা ভোটের এমপিরা সংসদে বসে জনগণের টাকা খরচ করে আনন্দ করে।

১ জুলাই (শুক্রবার) ঈদুল আযহা’র পূর্বে সকল শিল্প প্রতিষ্ঠানে বেতন ও পূর্ণ বোনাস পরিশোধের দাবিতে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ কর্তৃক আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এই শ্রমিকদের শ্রম আর ঘামের ওপর প্রতিষ্ঠিত বড় বড় দালানকোঠা, কিন্ত এই শ্রমিকরা বঞ্চিত। এই শ্রমিকরা রানা প্লাজায় চাপা পড়ে মরে, এই শ্রমিকরা তাজরিনের আগুন পুড়ে মরে, সেজান জুসের আগুনে পুড়ে মরে। অথচ যারা রাষ্ট্র পরিচালনায় রয়েছে তারা পৈশাচিক উল্লাস করে। স্বাধীনতার ৫০ বছর পরও এই রাষ্ট্র শ্রমিকদের সাথে অসভ্য আচরণ করছে। শ্রমিকের শ্রমের উপর এদেশের অর্থনীতি টিকে আছে, প্রবাসী যুবকরা নিজেদের যৌবন বিসর্জন দিয়ে এদেশের অর্থনীতি টিকিয়ে রেখেছে অথচ শ্রমিকদের অধিকার নিয়ে এদেশের নীতি নির্ধারকরা নির্লিপ্ত।

মানববন্ধনে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ এর সভাপতি আব্দুর রহমান বলেন, আগামী ৫ জুলাইয়ের মধ্যে সকল শিল্প প্রতিষ্ঠানে শ্রমিকদের বেতন ও পূর্ণ বোনাস পরিশোধ না করলে শ্রমিক অধিকার পরিষদ ৬ জুলাই থেকে রাজপথে অবস্থান নিবে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না।

বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি আব্দুর রহমান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ এর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন শ্রমিক অধিকার পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি সোহেল শিকদার, ইঞ্জিনিয়ার মহিব্বুল্লাহ, গণঅধিকার পরিষদ যুগ্ম আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, ড. আবদুল মালেক ফরাজি, যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, মশিউর রহমান, শ্রমিক অধিকার পরিষদের দপ্তর সম্পাদক আব্দুল করিম, সমাজ সেবা সম্পাদক জাহিদ হাসান প্রমুখ।